Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হিজবুল মুজাহিদিন প্রধান সৈয়দ সালাউদ্দিনের বাড়িতে এনআইএ তল্লাশি

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের প্রধান সৈয়দ সালাউদ্দিনের বাড়িতে তল্লাশি চালাল এনআইএ। সংগঠনের অর্থের যোগানের তদন্তে বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের বাদগাঁও জেলার সইবাগের বাড়িতে যায় জাতীয় তদন্তকারী সংস্থা।

হিজবুল মুজাহিদিন প্রধান সৈয়দ সালাউদ্দিনের বাড়িতে এনআইএ তল্লাশি

সকাল সাতটা নাগাদ এই অভিযান শুরু হয়। সূত্রের খবর, হিজবুল প্রধানের বাড়ি থেকে বেশ কিছু জিনিস বাজেয়াপ্ত করেন এনআইএ-র আধিকারিকরা।

সীমান্তের ওপাড় থেকে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলিকে অর্থ সাহায্য করার অভিযোগের তদন্তের অঙ্গ হিসেবেই বৃহস্পতিবারের এই অভিযান।

জঙ্গি সংগঠনগুলিকে অর্থ সাহায্যের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল সালাউদ্দিনের ছেলে সৈয়দ শাহিদ ইউসুফকে। তিনি স্বীকার করে নিয়েছেন, পাকিস্তানপন্থী সংগঠনগুলির সঙ্গে তার যোগাযোগ রয়েছে। এরপরেই সালাউদ্দিনের বাড়িতে তল্লাশি চালানো হয়।

হিজবুল মুজাহিদিন প্রধান সৈয়দ সালাউদ্দিনের বাড়িতে এনআইএ তল্লাশি

এনআইএ-র দাবি, তাদের কাছে সালাউদ্দিনের ছেলে সৈয়দ শাহিদ ইউসুফ জানিয়েছেন, হাওলার মাধ্যমে জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের কাছ থেকে তিনি টাকা পেয়েছেন। সৈয়দ সালাউদ্দিনের কথা মতোই এই কাজ হয় বলে দাবি করেছে এনআইএ।

উপত্যকায় জঙ্গি কার্যকলাপ চালাতেই এই কাজ করা হয়। একইসঙ্গে তার সহযোগীদের নামও জানিয়েছেন সালাউদ্দিনের ছেলে। বিদেশ থেকে সংগৃহীত টাকা বিভিন্ন মাধ্যমে ভারতে পাঠানো হয়।

এদিকে গ্রেফতার হওয়া সালাউদ্দিনের ছেলে সৈয়দ শাহিদ ইউসুফকে ১ নভেম্বর পর্যন্ত এনআইএ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। তাদের অধীনে রেখে জিজ্ঞাসাবাদের আবেদন জানিয়েছিল এনআইএ। তারা আদালতে জানায়, শ্রীনগরের বাসিন্দা বর্তমানে সৌদি আরবে থাকা হিজবুল জঙ্গি আইজাজ ভাট শাহিদ ইউসুফকে টাকা পাঠায়। সালাউদ্দিনের নির্দেশেই এই কাজ বলে দাবি করেছে এনআইএ।

English summary
Terror funding case, NIA raids Syed Salahuddin's residence in J&K. The NIA on Thursday raided the residence of Hizbul Muzahideen chief Syed Salahuddin at Soibugh in Budgam of J&K.
Please Wait while comments are loading...