• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরের সন্ত্রাসে আর্থিক যোগ খুঁজতে ঝোড়ো মেজাজে তল্লাশি এনআইএর! দিল্লি থেকে শ্রীনগরে কী ঘটছে

  • |

এনআইএর তল্লাশির আর দ্বিতীয় দিন। বুধবার থেকেই শ্রীনগরে সন্ত্রাসে আর্থিক মদত কারা দিচ্ছে তার তল্লাশি , খোঁজ শুরু করে দেয় এনআইএ। এমন পরিস্থিতিতে আজ দ্বিতীয় দিনে পড়ল এনআইএর তল্লাশি অভিযান। একনজরে দেখে নেওয়া যাক তল্লাশি অভিযানের গতিপ্রকৃতি।

 বেশ কিছু এনজিওর ওপর নজর এনআইএর

বেশ কিছু এনজিওর ওপর নজর এনআইএর

জানা গিয়েছে, জম্মু ও কাশ্মীর নিয়ে একাধিক এনজিও আপাতত এনআইএর স্ক্যানারে । ফলাহ-এ-আম ট্রাস্ট, হিউম্যান ওালফেয়ার ফাউন্ডেশন, জেকে ইয়াতিম ফাউন্ডেশন, স্যালভেশন মুভমেন্ট, জে অ্যান্ড কে ভয়েস অফ ভিকটিম নামের একাধিক কাশ্মীরি এজিওর নাম এই পরিস্থিতিতে উঠে এসেছে।

দিল্লি থেকে সন্ত্রাসে যোগ?

দিল্লি থেকে সন্ত্রাসে যোগ?

এদিকে, দেখা যাচ্ছে রাজধানী দিল্লির এক এনজিওকে নিয়ে যোগসূত্র মিলেছে সন্ত্রাসে মদতের। সূত্র মারফৎ এমন খবর পেয়ে এআইএর টিম দিল্লির চ্যারিটি অ্যালায়েন্সের অফিস তল্লাশি করেছে। ভূস্বর্গে মোট ৯ টি দিল্লিতে ১ টি দফতরে চলেছে এনআইএর ঝোড়ো তল্লাশি।

 কোন মামলার জেরে এনআইএর পদক্ষেপ?

কোন মামলার জেরে এনআইএর পদক্ষেপ?

এর আগে, অক্টোবর ৮ তারিখে একটি মামলা দায়ের হয়। সেখানে বলা হয়, দেশের মাটিতে কাজ করছে এমন বেশ কয়েকটি এনজিও অর্থ সংগ্রহ করে তা সন্ত্রাসে সাহায়তার কাজে লাগাচ্ছে। বহু অনুদান এরা পাচ্ছে, আর তা থেকেই সন্ত্রাসে মদত দিচ্ছে। এরপরই তল্লাশিতে নেমে পড়ে এনআইএ।

এর আগে এনআইএ তল্লাশি

এর আগে এনআইএ তল্লাশি

এদিকে, কাশ্মীরের মানবাধিকার কর্মী পরভেজ খুররাম, আহমেদ মট্টা, তাঁদের বন্ধু স্বাতী শেষার্দ্রির বাড়িতেও তল্লাশি চালিয়েছে এনআইএ। এদিকে, কাশ্মীরের নিখোঁজ পরিবারগুলির সংগঠন অ্যাসোসিয়েশন অফ পেরেন্টস অফ ডিসঅ্যাপিয়ার্ড পার্সনস-কেও তল্লাশির আওতায় রাখতে চাইছে এনআইএ। এদিকে, এনআইএৎ এমন তল্লাশির তুমুল সমালোচনায় নামের কাশ্মীরের পিডিপি নেত্রী মেহবুবাব মুফতি।

English summary
NIA Raids in Srinagar and Delhi on Second Day huge information expected
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X