• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংসদে এনআইএ-র কাজের প্রশংসা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর

সন্ত্রাসের কোনও ঠিক ভুল হয় না। সন্ত্রাস সন্ত্রাসই। দেশের জঙ্গি দমন শাখা এনআই-এর ভুয়সী প্রশংসায় সংসদে এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সোমবার সংসদে এনআই-এর ক্ষমতা বৃদ্ধি নিয়ে সংশোধনী বিল পাস করা হয়। সেই সংশোধনী পেশের পরেই এনআইএ-র কাজের প্রশংসা করেন অমিত শাহ।

সংসদে এনআইএ-র কাজের প্রশংসা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর

দেশের স্বার্থেই এনআইএ-কে দেশের বাইরে গিয়েও তদন্তের সুযোগ দেওয়া হোক। কারণ সন্ত্রাস কখনও সীমার মধ্যে কাজ করে না। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেছেন প্রায় ৯০ শতাংশ জঙ্গি সংক্রান্ত মামলার সমাধান করে ফেলেছে এনআইএ। অত্যন্ত দ্রুততার সঙ্গে প্রশংসনীয় কাজ করছে এনআইএ।

বিরোধীরা এদিন অভিযোগ করেছিলেন কেন্দ্রীয় সরকার নিজেদের স্বার্থে বিভিন্ন সরকারি গোয়েন্দা সংস্থা এবং এজেন্সিকে কাজে লাগাচ্ছে। বিরোধীদের এই অভিযোগের প্রেিক্ষতে অমিত শাহ বলেন, নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিেজপি সরকারই একমাত্র গোয়েন্দা সংস্থা এবং এজেন্সি গুলিকে আইনি পথে কাজ করার স্বাধীনতা দিয়েছে। এর আগে কোনও সরকার এই স্বাধীনতা দেয়নি। এনআইএ-কে তো কোনও ভাবেই সরকার পরিচালিত বা প্রভাবিত করেনি। জঙ্গি দমনে জিরো টলারেন্স নীতি নিয়েছে মোদী সরকার। কারন সন্ত্রাসের কোনও ডান বাম হয় না। সন্ত্রাস সন্ত্রাসই। যেকোনও জঙ্গি কার্যকলাপই কঠিনভাবে শাস্তিযোগ্য অপরাধ বলে এদিন সংসদে কড়া বার্তা দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

সন্ত্রাসে যে জওয়ানরা শহিদ হয়েছেন তাঁরা বিচার পাবেন যদি এনআইএ-কে বিদেশে গিয়েও জঙ্গি কার্যকলাপ তদন্তের দায়িত্ব দেওয়া হয়। সন্ত্রাসদমন মোকাবিলায় পাকিস্তানকে কাবু করার প্রশ্নে শাহ বলেছেন, সার্ক চুক্তি পাকিস্তান স্বাক্ষর না করলেও একটা সময় আসবে যখন সেই চুক্তি স্বাক্ষর করতে বাধ্য হবে তারা। সেকারণেই এনআইএ-র ক্ষমতা বৃদ্ধি প্রয়োজন।

English summary
NIA have been expedited and 90% of the cases have reached conclusion, says Amit Shah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X