• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেড় বছর পরে পুলওয়ামা হামলার পর্দা ফাঁস! এনআইএ-র চার্জশিটে মাসুদ আজহার সহ ২০ জঙ্গিনেতার নাম

  • |

প্রায় দেড় বছর পর পুলওয়ামা জঙ্গি হামলা কাণ্ডে চার্জশিট জমা দিতে চলেছে জাতীয় তদন্থকারী সংস্থা বা এনআইএ। সূত্রের খবর, আজ অর্থাৎ মঙ্গলবার বিকালে ৫ পাতার এই চার্জশিট দিতে চলেছে এনআইএ।

এনআইএ আদালতে জমা পড়বে চার্জশিট

এনআইএ আদালতে জমা পড়বে চার্জশিট

সূত্রের খবর, জম্মুর এনআইএ আদালতে জমা পড়বে চার্জশিট। এদিকে ২০১৯-এর ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আইইডি বিস্ফোরণে ৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়। চার্জশিটে জানানো হয়েছে, পুলওয়ামা হামলার মূল যড়যন্ত্রকারী পাক মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদ। তারাই জঙ্গিদের বিস্ফোরক দিয়েছিল।

 ১৮ মাস পরে পর্দা ফাঁস করতে চলেছে এনআইএ

১৮ মাস পরে পর্দা ফাঁস করতে চলেছে এনআইএ

এদিকে এর মধ্যে বার দুয়েক ছোট কয়েকটি চার্জশিট পেশ হয়েছে বলে জানা যাচ্ছে। কয়েকজন অভিযুক্তও গ্রেপ্তারও হয়েছে। তবে, এই ঘটনার তদন্তে তেমন বড়সড় অগ্রগতি হয়নি। তবে হামলায় জড়িত সন্দেহে জুলাইয়ে গ্রেফতার হয় বিলাল আহমেদ নামে জম্মু-কাশ্মীরের কাকাপোরা এলাকার এক বাসিন্দা।

 নাম রয়েছে কোন কোন জঙ্গিনেতার ?

নাম রয়েছে কোন কোন জঙ্গিনেতার ?

এমতাবস্থায় অবশেষে মঙ্গলবার সেই নৃশংস জঙ্গিহানার পর্দাফাঁস করতে চলেছে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। সূত্রের খবর, সমস্ত উপযুক্ত তথ্যপ্রমাণ সহ পুলওয়ামা হামলায় অভিযুক্তদের একটি তালিকাও ইতিমধ্যে তৈরি কার হয়েছে। যা চার্জশিটের সঙ্গেই পেশ করা হবে। যে তালিকায় নাম রয়েছে জইশ-ই-মহম্মদ প্রধান মৌলানা মাসুদ আজাহার এবং তার ভাই রাউফ আসগরেরও। এছাড়াও রয়েছে আদিল আহমেদ দারের নাম। পুলওয়ামায় সেনা কনভয়ে এই আদিল আহমেদ দারই আত্মঘাতী হামলা চালায় বলে সেনা সূত্রে খবর।

 দেওয়া হচ্ছে অভিযুক্তদের হোয়াটসঅ্যাপ চ্যাট, ছবি, ভিডিও

দেওয়া হচ্ছে অভিযুক্তদের হোয়াটসঅ্যাপ চ্যাট, ছবি, ভিডিও

পাশাপাশি, কিছু হোয়াটসঅ্যাপ চ্যাট, ছবি, ভিডিও অভিযুক্তদের মোবাইল থেকে মিলেছে। সেগুলিও চার্জশিটের সঙ্গে দেওয়া হবে। সেইগুলিও আদালতে পেশ করা হবে বলে জানা যাচ্ছে। এনআইএ সূত্রের খবর, গোটা হামলার মূল ষড়যন্ত্রী উমর ফারুক ২০১৮ সালের এপ্রিলে ভারতে প্রবেশ করে। তারপর থেকে প্রায় একবছরের বেশি সময় ধরে সে হামলার জন্য বিস্ফোরক যোগার করতে থাকে। যদিও পরবর্তীতে চলতি বছরের মার্চের শেষে কাশ্মীরের একটি এনকাউন্টারে ফারুকের মৃত্যু হয় বলে জানা যায়।

নভেম্বর পর্যন্ত কোভিড স্বাস্থ্যবিমার মেয়াদ বাড়ালেন মমতা

প্রশান্ত ভূষণের সাময়িক রেহাই, আদালত অবমাননার মামলার শুনানি পিছোল

English summary
nia filing chargesheet in the pulwama case after one and a half years after the attack naming 20 militants including azhar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X