• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তদন্তে ইডি-এনআইএ, জাতীয় নিরাপত্তা জনিত কারণে পাসপোর্ট পেলেন না মেহবুবা মুফতি

Google Oneindia Bengali News

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি প্রধান মেহবুবা মুফতি দাবি করলেন যে নিরাপত্তার কারণ দেখিয়ে তাঁকে পাসপোর্ট দিতে অস্বীকার করেছে ভারতীয় সরকার। উল্লেখ্য, মেহবুবা মুফতির বিরুদ্ধে বর্তমানে আর্থিক দুর্নীতির তদন্ত চালাচ্ছে জম্মু ও কাশ্মীরের প্রশাসন। আর এই কারণেই মেহবুবা মুফতিকে পাসপোর্ট দিতে অস্বীকার করা হয়েছে বলে জানা গিয়েছে। এদিন নিজে টুইট করে একথা জানান মেহবুবা মুফতি। তিনি জানান গত বছরের ডিসেম্বরে করা পাসপোর্টের আবেদন পুলিশ ভেরিফিকেশনের জন্য গেলে সেটিতে নেগেটিভ রিপোর্ট দেওয়া হয়।

আসবাব-সরঞ্জাম কিনতে ছ'মাসে ৮২ লক্ষ টাকা খরচ

আসবাব-সরঞ্জাম কিনতে ছ'মাসে ৮২ লক্ষ টাকা খরচ

প্রসঙ্গত, চলতিব বছরের শুরুতেই জানা গিয়েছিল, বাড়ি সাজাতে আসবাব-সরঞ্জাম কিনতে ছ'মাসে ৮২ লক্ষ টাকা খরচ করেছিলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তথ্য জানার অধিকারের আইনে এমনটাই উঠে আসে। জম্মু ও কাশ্মীরের স্থানীয় নির্বাচনের আগে গত সেপ্টেম্বর মাসে করা আরটিআইয়ের জবাবে এই তথ্য জানা যায়। যার পুরোটাই ২০১৮ সালে মুখ্যমন্ত্রী থাকাকালীন জানুয়ারি থেকে জুন মাসের মধ্যে খরচ করা হয়েছে।

কী জানাচ্ছে আরটিআই তথ্য?

কী জানাচ্ছে আরটিআই তথ্য?

আরটিআই তথ্য অনুযায়ী, কেন্দ্র সরকারের ওই টাকায় মুফতি প্রায় ২৮ লক্ষ টাকার কার্পেট কিনেছেন। যে টাকা ২৮ মার্চ ২০১৮ সালে এক দিনেই খরচ করেন মুফতি। এমনকি প্রায় ২৫ লক্ষ টাকার টিভি, রেফ্রিজারেটর-সহ একাধিক বৈদ্যুতিন জিনিসপত্র কেনা হয়েছিল। যার মধ্যে ২২ লক্ষ টাকায় বেশ কয়েকটি এলইডি টিভি কেনা হয়।

মুফতির বিরুদ্ধে তদন্তে ইডি-এনআইএ

মুফতির বিরুদ্ধে তদন্তে ইডি-এনআইএ

এছাড়া শ্রীনগরের গল্পকার রোডে নিজের বাসভবন সাজাতে প্রায় ৩ লক্ষ টাকার গার্ডেন আমব্রেলা কেনা হয়। ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি ১১ লক্ষ ৬২ হাজার টাকার বেডশিটের হিসেবও মিলেছে। এছাড়াও, ২০১৬-১৮ সালের মধ্যে ৪০ লক্ষ টাকার কাটলারি সরঞ্জাম কেনেন মেহবুবা মুফতি। আর বিপুল এই খরচের পুরোটাই জোগান দিয়েছিল নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন প্রথম এনডিএ সরকার। আর এসব তথ্য প্রকাশ্যে আসতেই শুরু হয় ইডির তদন্ত। এছাড়াও আরও বেশ কয়েকটি মামলায় এনআইএ-ও তাঁর বিরুদ্ধে তদন্ত করছে।

১৪ মাস গৃহবন্দি ছিলেন মুফতি

১৪ মাস গৃহবন্দি ছিলেন মুফতি

২০১৯ সালের ৫ অগাস্ট ৩৭০ ধারা বিলোপ করে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদাকে বিলোপ করা এবং রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভেঙে দেওয়ার কয়েক ঘণ্টা আগে মুফতি সহ শতাধিক নেতাকে জন সুরক্ষা আইনের বলে গৃহবন্দী করা হয়। এরপর গত বছর অক্টোবরে প্রায় ১৪ মাস পর মুক্তি পান মেহবুবা মুফতি।

দোল উৎসবে মেতেই প্রচারে কামারহাটির বিজেপি প্রার্থী রাজু বন্দ্যোপাধ্যায়

English summary
NIA, ED proe against Mehbooba Mufti, PDP leader not issued a passport by government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X