• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তেজস্বী সূর্যের মন্তব্যের কিছু দিনের মধ্যে বেঙ্গালুরুতে বড় জঙ্গি মডিউলের খোঁজ! এনআইএর স্ক্যানারে ১৪

বিজেপির যুব মোর্চার প্রধান তেজস্বী সূর্য কয়েক সপ্তাহ আগে দাবি করেছিলেন, বেঙ্গালুরু ক্রমেই জঙ্গিদের 'হাব' হয়ে যাচ্ছে। সেখানে তিনি এনআইএর হস্তক্ষেপ দাবি করেন। আর সেই মন্তব্য নিয়ে বিস্তর জলঘোলাও হয়। কর্ণাটকের বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হয় বিরোধীরা। এদিকে, কন্নড় মুখ্যমন্ত্রী জানান, তেজস্বী কেবলমাত্র এই জঙ্গি ঘাঁটি ভাঙতে অমিত শাহের মন্ত্রকের সাহায্য চেয়েছেন। এই পর্বের পর এদিন ১৪ জনে একটি আইএস মডিউলের সন্ধান মেলে বেঙ্গালুরুতে।

 এনআইএর গ্রেফতারি

এনআইএর গ্রেফতারি

এদিন বেঙ্গালুরুতে আইএসআইএশ জঙ্গিদের একটি বড় মডিউলের খবর মিলেছে। ঘটনার জেরে ২ জন জঙ্গিকে গ্রেফতার করেছে এনআইএ। পাশপাশি ১৪ জনের ওপর নজর রাখছে এই তদন্তকারী দল।

২০১৩-১৪ সাল ও এনআইএ

২০১৩-১৪ সাল ও এনআইএ

বেঙ্গালুরু আইএস মডিউল কাণ্ডে ২০১৩ সালের ঘটনার দিকে নজর রেখেছে এনআইএ। ২০১৩-২০১৪ সালে বেঙ্গালুরু থেকে ১৩-১৪ জন ইরাক ও সিরিয়া গিয়েছিল। তারা এই মডিউলের সদস্য। এদের মধ্যে কয়েকজন জঙ্গি শিবিরে মারা গিয়েছে বলে অনুমান গোয়েন্দাদের।

অনেকে বেঙ্গালুরু ফেরে..!

অনেকে বেঙ্গালুরু ফেরে..!

এনআইএ জানতে পেরেছে, অনেকেই সেই সময় বেঙ্গালুরুতে ফিরে আসে। ইরাকে যুদ্ধের ময়দানে গিয়ে তারা বুধতে পারে যে, সেখানে তাদের পথভ্রষ্ট করে পাঠানো হয়েছে। তাই তারা ফিরে আসে। আর এবার তাদের নিজের জালে নিয়েছে এনআইএ।

 দক্ষিণ ভারত ঘিরে উদ্বেগ, নজরে কেরলের কাসারগড

দক্ষিণ ভারত ঘিরে উদ্বেগ, নজরে কেরলের কাসারগড

মনে করা হচ্ছে, বেঙ্গালুরুতে যে জঙ্গি মডিউলের খোঁজ এনআইএ পেয়েছে তাতে দেখা যাচ্ছে দক্ষিণ ভারতে এক বড় গোষ্ঠী ২০১৩ থেকে আইএস এর সঙ্গে যুক্ত । জনৈক নাসির নামের ব্যবসায়ী বহুজনকে ভারত থেকে ইরাকে ও সিরিয়ায় সেই সময় পাঠিয়েছে বলে খবর। যাত্রীদের মধ্যে কেরলের কাসারগডের অনেকে রয়েছে, বলেও তথ্য মিলেছে গোয়েন্দাদের হাতে।

টিআরপি কেলেঙ্কারির অভিযোগে বিদ্ধ রিপাবলিক টিভি! বড়সড় দুর্নীতির পর্দা ফাঁস মু্ম্বই পুলিশের

English summary
NIA cracks down 14 Member IS module in Bengaluru ,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X