• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জঙ্গিদের অর্থ যোগানের অভিযোগে গ্রেফতার কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিক

এনআইএ বুধবার গ্রেফতার করল বিচ্ছিন্নতাবাদী নেতা তথা জেকেএলএফ প্রধান ইয়াসিন মালিককে। জম্মু ও কাশ্মীরে জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীকে অর্থ যোগান দেওয়ার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।

জঙ্গিদের অর্থ যোগানের অভিযোগে গ্রেফতার কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিক

মঙ্গলবারই ইয়াসিন মালিককে ধরে নিয়ে আসা হয়েছিল দিল্লিতে। জেরার পরে তাকে হেফাজতে নেওয়া হয়েছে। জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্টের প্রধানকে তিহার জেলে পাঠানো হয়েছে। এর আগে গত ফেব্রুয়ারি মাসেও কাশ্মীর পুলিশের তরফে হেফাজতে নেওয়া হয়েছিল মালিককে। তখন রাখা হয় জম্মুর কোট বালওয়াল জেলে।

গত মাসে কেন্দ্র জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্টকে নিষিদ্ধ ঘোষণা করে। মালিকের বিরুদ্ধে এনআইএর অভিযোগ ছাড়াও দুটো মামলা রয়েছে সিবিআই এর। ১৯৮৯ সালে মুফতি মহম্মদ সইদের কন্যা রুবাইয়া সইদকে অপহরণ ও ১৯৯০ সালে চার বায়ুসেনা আধিকারিককে খুনের মামলা ঝুলছে ইয়াসিন মালিকের বিরুদ্ধে।

২০১৭ সালের ৩০ মে এনআইএ মামলা দায়ের করে বিচ্ছিন্নতাবাদী নেতা ও হুরিয়ত নেতাদের বিরুদ্ধে। এই নেতারা হিজবুল মুজাহিদিন, দুতরণ ই মিল্লাত, লস্কর ই তৈবা ও অন্যান্য গোষ্ঠীকে অর্থ সাহায্য করে যাচ্ছিল। যা কাশ্মীরে অশান্তি ছড়াতে ইন্ধন যোগাচ্ছিল বলে তদন্তকারী সংস্থা অভিযোগ করে।

English summary
NIA arrests JKLF chief Yasin Malik in terror funding case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X