• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রীলঙ্কার মতো ভারতেও নাশকতার 'ব্লু প্রিন্ট' তৈরি ছিল আইএস-র! কেরলে ধৃত জঙ্গি জেরায় যা জানিয়েছে

শ্রীলঙ্কা বিস্ফোরণের মূলচক্রী বহুবার অনুপ্রেরণা যুগিয়েছে বলে এনআইএর সামনে কবুল করেছে ধৃত রিয়াস। কেরলের রিয়াসকে জিজ্ঞাসাবাদ চালিয়ে একাধিক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। শ্রীলঙ্কায় নারকীয় হত্যালীলা চালানো জাহারন হাশমীর প্রতিটা ভাষণের ভিডিও কাছ থেকে 'ফলো' করত বলেও জানিয়েছে রিয়াস। আর এরপরই সন্দেহভাজন আইএস জঙ্গি রিয়াসকে গ্রেফতার করে এনআইএ।

কেরলে বিস্ফোরণের ছক

কেরলে বিস্ফোরণের ছক

২৯ বছরের রিয়াস আবুবকর এনআইএরজেরার সামনে জানিয়েছে, আগামী দিনে কেরলের বুকে ভায়বহ হত্যালীলা চালানোর ছক কষেছিল তারা। বারবার জাকির নায়কের ভিডিও শুনে সে উদ্বুদ্ধ হয়েছে।

রবিবার থেকে চলছিল জেরা

রবিবার থেকে চলছিল জেরা

কেরলের কাসারডগ মডিউলের গড়ে ওঠা জঙ্গিদের নিয়ে বেশ কয়েকদিন ধরেই তল্লাশি অভিযানে নেমেছিল এনআইএ। তারপরই কেরলের ৩ জন আইএস সন্দেহভাজন জঙ্গিকে জিজ্ঞাসাবাদ শুরু করে তারা।

 শ্রীলঙ্কায় জঙ্গিদের সঙ্গে ছিল যোগ

শ্রীলঙ্কায় জঙ্গিদের সঙ্গে ছিল যোগ

শ্রীলঙ্কায় আইএস জঙ্গিদের সঙ্গে রীতিমত যোগযোগ ছিল কেরলের রিয়াসের । এনাইএ-র জেরায়সে কথা রিয়াস কবুল করেছে বলেও জানা গিয়েছে। উল্লেখ্য, কয়েক বছর আগে বারত থেকে সিরিয়া গিয়ে দায়েশ (আইএস-এর অন্য সংগঠন) এ যোগ দেয় রিয়াস সহ কয়েকজন। সেই তথ্য ছিল এনআইএর কাছে। এরপর শ্রীলঙ্কা বিস্ফোরণের সঙ্গে তাদের যোগ রয়েছে সন্দেহের পর এদের মধ্যে রিয়াসকে গ্রেফতার করে এনাইএ।

English summary
NIA arrests ISIS suspect inspired by Sri Lanka blasts mastermind; wanted to attack in Kerala.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X