• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জামিয়াকাণ্ডে বিতর্ক তুঙ্গে, প্রকাশিত আরও একটি ভিডিও ফুটেজ! সিএএ বিরোধীদের নিয়ে উঠছে প্রশ্ন

জামিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কাণ্ডে সামনে এল আরও একটি সিসিটিভি ভিডিও ফুটেজ। যাতে স্পষ্ট দেখা যাচ্ছে যে পুলিশকে লক্ষ্য করে ইট বৃষ্টি করছে বিশ্ববিদ্যালয়ে থাকা বিক্ষোভকারীরা। আর এরপরই নতুন করে জামিয়ায় সিএএ বিরোধী বিক্ষোভকারীদের উপর প্রশ্ন উঠেছে। পাশাপাশি দেখা যাচ্ছে যে কয়েকজন পুলিশের ছোঁড়া টিয়ার গ্যাস শেল পাল্টা পুলিশের দিকেই নিক্ষেপ করছে।

পুলিশকে ছোঁড়া হয়েছিল কাঁদানে গ্যাসের শেল

পুলিশকে ছোঁড়া হয়েছিল কাঁদানে গ্যাসের শেল

নতুন প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে বিকেল ৫টা ৩মিনিট নাগাদ কয়েকজন দুষ্কৃতী পুলিশের ছোঁড়া কাঁদানে গ্যাসের শেল পাল্টা পুলিশের দিকেই ছুঁড়ে দিচ্ছে। সেই সময় পুলিশের সঙ্গে প্রবল সংঘর্ষ বেধেছিল বিক্ষোভকারীদের।

পুলিশকে লক্ষ্য করে ছোঁড়া হয় পাথর

পুলিশকে লক্ষ্য করে ছোঁড়া হয় পাথর

অপর একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে সন্ধ্যা ৬টা ২০ মিনিট নাগাদ জামিয়ার সাত নম্বর গেটের সামনে কয়েকজন মিলে একটি বড় পাথরকে ভেঙে টুকরো টুকরো করছে। পরে দেখা যায় সেই ছোট পাথরগুলি তারা পুলিশকে লক্ষ্য করে ছুঁড়ছে।

জামিয়া কাণ্ডে একের পর এক ভিডিও ফুটোজ প্রকাশ হচ্ছে

জামিয়া কাণ্ডে একের পর এক ভিডিও ফুটোজ প্রকাশ হচ্ছে

কয়েকদিন আগেই ভাইরাল হয় জামিয়াকাণ্ডের একটি আনকাট সিসিটিভি ফুটেজ। ভিডিওটিতে দেখা যায় বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে ঢুকে পুলিশ ছাত্রদের উপর লাঠিচার্জ করছে। এরপরই পুলিশের এই আচরণ নিয়ে ওঠে প্রশ্ন। এবার দিল্লি পুলিশের কাছে এই বিষয়ে তথ্য চেয়ে পাঠাল ১৫ সদস্যের এক বিশেষ তদন্তকারী দল। তদন্তকারী আধিকারিকরা এবার কর্তব্যরত পুলিশ কর্মীদের জিজ্ঞাসাবাদ করতে তাঁদের চিহ্নিত করার কাজ শুরু করলেন।

কর্তব্যরত পুলিশ কর্মীদের তালিকা চেয়ে পাঠিয়েছে তদন্তকারীরা

কর্তব্যরত পুলিশ কর্মীদের তালিকা চেয়ে পাঠিয়েছে তদন্তকারীরা

জানা গিয়েছে জামিয়াকাণ্ডের রাতে জামিয়া নগর এলাকার অন্তর্গত পুলিশ স্টেশনগুলিতে কর্তব্যরত পুলিশ কর্মীদের তালিকা চেয়ে পাঠিয়েছে। সেদিন সন্ধ্যায় জামিয়া বিশ্ববিদ্যালয়ের বাইরে এক সিএএ বিরোধী বিক্ষোভকে ছত্রভঙ্গ করতে বিশ্ববিদ্যালয়ে ঠুকে লাঠিচার্জ করে দিল্লি পুলিশের বাহিনী। ভিডিওতে দেখা যায়, কম্পিউটার টেবিলে জোরে জোরে লাঠির আঘাত করছেন উর্দিধারীরা। ভয়ে সিঁধিয়ে যাচ্ছেন ছাত্ররা। এই ভিডিও প্রকাশ্যে আসার পরেই শোরগোল পড়ে গিয়েছিল রাজনৈতিক নহলে। দিল্লি পুলিসের আচরণের সমালোচনায় সরব হয়েছিল বিভিন্ন মহল।

জামিয়া কাণ্ডে বিতর্ক তুঙ্গে

জামিয়া কাণ্ডে বিতর্ক তুঙ্গে

প্রথম ভিডিওটি প্রকাশ পেতেই যখন বিতর্ক তুঙ্গে ওঠে তখন জামিয়া বিশ্ববিদ্যালয়ের পুলিশের লাঠিচার্জের আনকাট ভিডিও প্রকাশ্যে আনে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। তাতে দেখা যায় জামিয়া বিশ্ববিদ্যালয়ে হিংসা ছড়াচ্ছিল যাঁরা তাঁরা এসে আশ্রয় নেয় সেই লাইব্রেরিতে। তাঁদের ধরতেই পুলিশ ঢুকেছিল সেখানে। সেখানে পাথর হাতেই ঢুকতে দেখা গিয়েছে হিংসা ছড়ানোয় অভিযুক্ত ছাত্রদের।

English summary
new video surfaced in jamia violence incident where protesters seen pelting stones
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X