India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নমুনা পরীক্ষা হতেই বেরিয়ে এল চাঞ্চল্যকর তথ্য, আতঙ্ক বাড়াচ্ছে করোনার নতুন চেহারা

Google Oneindia Bengali News

গত কয়েকদিনের সংক্রমণের গ্রাফ বলে দিচ্ছে করোনার সঙ্গে লড়াই এখনও শেষ হয়নি। আবার নতুন করে মাথাচাড়া দিচ্ছে সংক্রমণ। মৃত্যুর ঘটনাও ঘটছে। শুধু দেশের নিরিখে নয়, বাংলাতেও দেখা যাচ্ছে একই ছবি। এরই মধ্যে আরও উদ্বেগের খবর হল, দেশে ধরা পড়েছে করোনার নতুন ভ্যারিয়েন্ট।

আতঙ্ক বাড়াচ্ছে করোনার নতুন চেহারা

তৃতীয় ঢেউয়ের সময়ে ওমিক্রন ভ্যারিয়েন্টের বাড়বাড়ন্ত দেখা গিয়েছিল। এবার হাজির আরও এক নতুন ভ্যারিয়েন্ট। মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতরের দেওয়া রিপোর্ট অনুযায়ী ওই রাজ্যে ২৩ জন আক্রান্তের ক্ষেত্রে ধরা পড়েছে বিএ ৪ ও বিএ ৫ সাব ভ্যারিয়েন্ট। এগুলি ওমিক্রনের অধিক সংক্রামক চেহারা বলে জানা গিয়েছে।

মুম্বইয়ের কস্তুরবা হাসপাতালের কেন্দ্রীয় গবেষণাগারের দেওয়া তথ্য অনুযায়ী, ২৩ টি নমুনার মধ্যে ১৭ টি বিএ ৫ ও ৬ টি বিএ ৪ ভ্যারিয়েন্ট ধরা পড়েছে। এর মধ্যে একজন আক্রান্তের বয়স ১৮-র নীচে, দুজনের বয়স ১৮ থেকে ২৫ এর মধ্যে, ৯ জনের বয়স ২৬ থেকে ৫০ এর মধ্যে ও ১১ জনের বয়স ৫০-এর ওপরে। ১২ জন মহিলা ও বাকি রোগীরা পুরুষ বলে জানা গিয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, মোট ৪৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, যার মধ্যে ২৮ টি নেওয়া হয়েছে মুম্বই থেকে, ১৫ টি পুনে থেকে, চারটি নাগপুর থেকে ও দুটি থানে থেকে। আরও জানা যাচ্ছে, কস্তুরবা হাসপাতালের কেন্দ্রীয় গবেষণাগার ১ থেকে ১৮ জুনের মধ্যে ৩৬৪ টি নমুনা পরীক্ষা করেছিল। সব ক্ষেত্রেই পাওয়া গিয়েছে ওমিক্রন ভ্যারিয়েন্ট। এর মধ্যে সাব ভ্যারিয়েন্ট বিএ ২ ও বিএ ২৩৮ পাওয়া গিয়েছে ৩২৫ জনের নমুনায়।

শনিবারও স্বাস্থ্য মন্ত্রকের তরফে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৯৪০। গোটা দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩৩ লক্ষ ৭৮ হাজার ২৩৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মোট ২০ জনের মৃত্যু হয়েছে দেশে। গোটা দেশের মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ২৫ হাজার টাকা। অন্যদিকে শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১২ হাজার ৪২৫ জন।

English summary
new variant of corona detected in Maharashtra as 23 samples taken
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X