• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভ্যাকসিনের ডোজ পিছু বেসরকারি হাসপাতাল সর্বোচ্চ ১৫০ টাকা পরিষেবা কর নিতে পারবে, বড় ঘোষণা মোদীর

৭ জুন কর্যত ভ্যাকসিনের নয়া নীতি ঘোষণা করে দিলেন দেশের প্রধানমন্ত্রী। এদিন এক লাইভ সম্প্রচারে তিনি সাফ জানান , এবার থেকে সমস্ত দেশবাসী কার্যত বিনামূল্যে ভ্যাকসিন পাবেন। এদিন এই ভ্যাকসিন নীতি পেশ করার পাশাপাশি মোদী জানান, যাঁরা হাসপাতাল থেকে ভ্যাকসিন নিচ্ছেন, তাঁদের ক্ষেত্রেও কেন্দ্রীয় সরকার কিছু নিয়ম নীতি স্থির করেছে।

Breaking News : দেশবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন, নভেম্বর পর্যন্ত নিখরচায় রেশন: ঘোষণা প্রধানমন্ত্রীর
নরেন্দ্র মোদীর নয়া ভ্যাকসিন নীতি

নরেন্দ্র মোদীর নয়া ভ্যাকসিন নীতি

এদিন জাতির উদ্দেশে ভাষণে মোদী স্পষ্ট জানান যে, এবার থেকে কেন্দ্রই সারা দেশের সমস্ত মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার পদক্ষেপ নিয়েছে। তিনি জানান ১ মে থেকে ২৫ শতাংশ ভ্যাকসিন বিষয়ক কাজ যায় রাজ্যের দায়িত্বে। কাজ সম্পূর্ণ করতে চেষ্টা করেও রাজ্য বহু জায়গায় ধাক্কা খায়। এমন বার্তা দেন মোদী। সেই সঙ্গেই প্রধানমন্ত্রী জানান ২১ জুন থেকে ১৮ থেকে ৪৪ বছরের বয়সীদের বিনামূল্যে ভ্যাকসিন দেবে কেন্দ্র।

বেসরকারি হাসপাতাল নিয়ে বার্তা

বেসরকারি হাসপাতাল নিয়ে বার্তা

নরেন্দ্র মোদী বলেন, বেসরকারি হাসপাতাল থেকে যাঁরা ভ্যাকসিন নিচ্ছেন তাঁদের নিয়েও ভাবনা রয়েছে সরকাররের। সেক্ষেত্রে তিনি জানানস হাসপাতালগুিল প্রতি ডোজে সর্বোচ্চ ১৫০ টাকা পরিষেবা কর নিতে পারবে ভ্যাকসিনেশনের জন্য। এই আইন যে পালিত হচ্ছে তার নজরদারির জন্য রাজ্য সরকার থাকবে। প্রসঙ্গত, পাঞ্জাবে ২ টি হাসপাতাল কম দামে ভ্যাকসিন কিনে বেশি দামে তা বিক্রি করছে বলে এরমধ্যেই অভিযোগ।

সুপ্রিম কোর্টের নির্দেশের পর মোদী সরকারের পদক্ষেপ

সুপ্রিম কোর্টের নির্দেশের পর মোদী সরকারের পদক্ষেপ

প্রসঙ্গত, নরেন্দ্র মোদী নিজেই এদিন জানান যে ভ্যাকসিন নীতি নিয়ে কেন্দ্র রাজ্য সংঘাত বারবার দেখা গিয়েছে। বহু রাজ্য একাধিক দাবি জানায়। এদিকে, সুপ্রিম কোর্টও কেন্দ্রের ভ্যাকসিন নীতিকে 'খাম খেয়ালি' ও 'অযৌক্তিক' বলে আখ্যা দেয় । এই পরিস্থিতিতে মোদী সরকারের নয়া নীতি বেশ তাৎপর্যপূর্ণ।

 হাইভোল্টেজ নির্বাচনের আগে মোদীর মুখে কেন্দ্র রাজ্য সংঘাত

হাইভোল্টেজ নির্বাচনের আগে মোদীর মুখে কেন্দ্র রাজ্য সংঘাত

প্রসঙ্গত, সামনেই ২০২২ উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন। তার আগে নরেন্দ্র মোদী রীতিমতো এদিন কেন্দ্র রাজ্য সংঘাত থেকে রাজনীতিকরণের প্রসঙ্গ তুলেছেন ভ্যাকসিনকে প্রেক্ষাপটে রেখে। এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় সহ একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীরা বিনামূল্যে ভ্যাকসিনের জন্য দাবি তোলেন। আর সেদিকে তাকিয়ে নরেন্দ্র মোদীর আজকের ঘোষণাকে অনেকেই মাস্টারস্ট্রোক বলে মনে করছেন।

English summary
New Vaccine Policy service charge capped at Rs 150 above jab cost annonuced by Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X