• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আক্রান্তের নিরিখে নতুন রেকর্ড! দেশজোড়া আশঙ্কার মাঝেও আশার আলো, বাড়ছে সুস্থতার হার

  • |

বিশ্বজুড়ে করোনা তান্ডবের মাঝে আশার কথা এই যে, ভারতে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম পড়েছে, কমেছে মৃত্যুর হারও। সোমবার ভারতীয় স্বাস্থ্যমন্ত্রকের সূত্রে জানান হয়, ভারতে করোনায় মৃত্যুর হার এই মুহূর্তে প্রায় ২.২৮%। বিশেষজ্ঞদের মতে, ক্রমবর্ধমান করোনা পরীক্ষা ও সঠিকভাবে কন্টেনমেন্ট অঞ্চল ঘোষণায় কমেছে মৃত্যুহার।

ভারতে সেরে উঠেছেন নয় লক্ষের বেশি মানুষ

ভারতে সেরে উঠেছেন নয় লক্ষের বেশি মানুষ

ভারতে প্রতিমুহূর্তে বাড়ছে করোনা যুদ্ধে বেঁচে ওঠা মানুষের সংখ্যা। ভারতীয় স্বাস্থ্য মন্ত্রকের মতে, কেন্দ্র, রাজ্য প্রশাসন ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে আগে থেকে অসংলগ্ন পরীক্ষা ও আইসোলেশনের দরুণ সেরে ওঠার হার বাড়ছে, কমছে মৃত্যু। স্বাস্থ্যমন্ত্রকের সূত্রে একটি বিবৃতিতে জানান হয়, "বিধি মাফিক কন্টেনমেন্ট কৌশল এবং স্বাস্থ্যবিধি আরোপের জেরে উল্লেখযোগ্যভাবে আক্রান্তের সংখ্যা কমছে।"

 গত ২৪ ঘন্টায় বেড়েছে সেরে ওঠার হার

গত ২৪ ঘন্টায় বেড়েছে সেরে ওঠার হার

চতুর্থবারের জন্য একদিনে সেরে ওঠা মানুষের সংখ্যা ৩০,০০০-এর গন্ডি পেরোল বলে খবর কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সূত্রে। গবেষকদের মতে, গত ২৪ ঘন্টায় মোট ৩১,৯৯১ জন ছাড়া পেয়েছেন দেশের করোনা হাসপাতালগুলি থেকে। এখনও পর্যন্ত ভারতে মোট সেরে উঠেছেন প্রায় ৯,১৭,৫৬৭ জন, অর্থাৎ সেরে ওঠার হার প্রায় ৬৪%। স্বাস্থ্যমন্ত্রকের খবর অনুযায়ী, বর্তমানে ভারতে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৪,৮৫,১১৪ জন। সূত্রের খবর, সমস্ত হোম কোয়ারানটাইন সেন্টার ও কোভিড হাসপাতালগুলিতে স্বাস্থ্যমন্ত্রকের তরফে কেন্দ্রীয়ভাবে নজরদারি চালানো হচ্ছে।

 করোনা আক্রান্তের নিরিখে নতুন রেকর্ড

করোনা আক্রান্তের নিরিখে নতুন রেকর্ড

কোভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা রেকর্ড ছুঁল সোমবার। ৪৯,৯৩১ জন আক্রান্ত হয়েছেন সোমবার, ফলে দেশে মোট আক্রান্ত বর্তমানে ১৪,৩৫,৪৫৩ জন। ভারতে বর্তমানে করোনায় মারা গেছেন ৩২,৭৭১ জন। শুধু সোমবার মারা গেছেন ৭০৮ জন। করোনায় মোট মৃতের সংখ্যা বৃদ্ধি পেলেও বর্তমানে নবতম গবেষণার সুফল এবং সাম্প্রতিক মৃতের হারে হ্রাস চোখে পড়ায় আশার আলো দেখছেন করোনা-গবেষকরা।

দেশ জুড়ে বেড়েছে করোনা টেস্টিং ল্যাবের সংখ্যা

দেশ জুড়ে বেড়েছে করোনা টেস্টিং ল্যাবের সংখ্যা

এদিকে করোনা টেস্টের জন্য গত মাসের থেকে চলতি মাসে ল্যাবের সংখ্যাও অনেকটা বেড়েছে বলে সরকারি পরিসংখ্যানেই জানা যাচ্ছে। এই মুহূর্তে গোটা দেশে ৯০২ টি সরকারি ও ৩৯৯টি বেসরকারি ল্যাব রয়েছে বলে খবর। পাশাপাশি রাজ্য স্তরেও বিভিন্ন জায়গায় নতুন বিভিন্ন ল্যাবে করোনা পরীক্ষা শুরু করা হয়েছে বলে জানা যাচ্ছে। ওয়াকিবহাল মহলের ধরণা বেশি টেস্টের ফলে আক্রান্তের সংখ্যার পরিসংখ্যান বাড়লেও এতে করোনাকে কোণঠাসা করতে প্রকৃতঅর্থে সুবিধাই হবে সরকারের।

ইউজিসির পরীক্ষা নির্দেশিকা নিয়ে প্রধানমন্ত্রীর কাছে নালিশ মুখ্যমন্ত্রীর

বাংলায় করোনা সংক্রমণে খানিক স্বস্তি, সংক্রমিতের থেকে বেশি মানুষ সুস্থ একদিনে

English summary
The recovery rate of corona sufferers is increasing in India, find out the real reason
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X