• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১-কে পাখির চোখ, 'ভুল' শুধরে ফের এনআরসি নিয়ে তোড়জোড় শুরু বিজেপির

এনআরসি মূলত ভুল, ২০২১-এর নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলে এবং তারপর সুপ্রিমকোর্টের সবুজ সংকেত মিললে ফের নতুন করে জাতীয় নাগরিক পঞ্জি তৈরির এই প্রক্রিয়া চালু করা হবে। এমনটাই দাবি করলেন অসমের মন্ত্রী তথা বিজেপি নেতা হিমন্ত বিশ্ব শর্মা। তিনি জানান, ইতিমধ্যেই রাজ্য সরকার আদালতের দ্বারস্থ হয়েছে এই বিষয়ে।

বাংলাদেশ সীমান্ত লাগোয়া জেলার তালিকা নিয়ে সন্দেহ প্রকাশ

বাংলাদেশ সীমান্ত লাগোয়া জেলার তালিকা নিয়ে সন্দেহ প্রকাশ

হিমন্ত বিশ্ব শর্মার দাবি, বাংলাদেশ সীমান্ত লাগোয়া লোয়ার অসমের বেশ কয়েকটি রাজ্যের ক্ষেত্রে এনআরসি ঠিকভাবে লাগু করা সম্ভব হয়নি বলে মত হিমন্ত বিশ্ব শর্মা। তাঁর দাবি, লোয়ার অসমে নাগরিক পঞ্জিতে নথিভুক্ত হওয়া ২০ শতাংশ মানুষ এবং অন্যান্য জেলার ক্ষেত্রে ১০ শতাংশ মানুষের নামের পুনর্বিবেচনা করার আর্জি জানানো হয়েছে শীর্ষ আদালতে।

২০২১-এ অসমে অনুষ্ঠিত হতে চলেছে বিানসভা নির্বাচন

২০২১-এ অসমে অনুষ্ঠিত হতে চলেছে বিানসভা নির্বাচন

২০২১ সালেই অসমে অনুষ্ঠিত হতে চলেছে বিানসভা নির্বাচন। এবং বর্তমানে অসমের রাজনীতিতে সব থেকে বড় ইস্যু হল নাগরিকপঞ্জি। এই প্রেক্ষিতেই বিরোধীদের অভিযোগ দমন করতে বিজেপি মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে জানান গত বছরের আগস্টে প্রকাশিত জাতীয় নাগরিকপঞ্জি 'মৌলিকগতভাবে ভুল' ছিল।

সুপ্রিম কোর্ট যদি অনুমতি দেয়...

সুপ্রিম কোর্ট যদি অনুমতি দেয়...

এই বিষয়ে হিমন্ত বিশ্ব শর্মা জানান, সুপ্রিম কোর্ট যদি অনুমতি দেয় তাহলে নির্বাচনের পর ফের নতুন করে এনআরসি নিয়ে কাজ শুরু হবে। পাশাপাশি তাঁর হুঁশিয়ারি, অসম থেকে আধুনিক মুঘলদের অপসারণের জন্য এই লড়াই দীর্ঘ হবে। এবং এই লড়াইয়ের জন্য এনআরসি অপরিহার্য বলেও দাবি করেন হিমন্ত।

'ভুল' এনআরসির জন্যে দায়ী কে?

'ভুল' এনআরসির জন্যে দায়ী কে?

হিমন্ত বিশ্ব শর্মা 'ভুল' এনআরসির জন্যে দায়ী করেছেন রাজ্য সমন্বয়কারী প্রতীক হাজেলাকে। প্রসঙ্গত, নাগরিকপঞ্জি তৈরি নিয়ে অসমের রাজ্য সরকারের সঙ্গে সম্পর্কের অবনতির পরে সুপ্রিম কোর্ট গত বছর হাজেলাকে মধ্যপ্রদেশে স্থানান্তরিত করে দেয়। উল্লেখ্য, এনআরসিতে আসামে বিপুল সংখ্যক হিন্দু-সহ ১৯ লক্ষ ভারতীয়কে বাদ দিয়েছে।

হিমন্ত বিশ্ব শর্মার সাফাই

হিমন্ত বিশ্ব শর্মার সাফাই

এই প্রসঙ্গে হিমন্ত বিশ্ব শর্মার সাফাই, 'সুপ্রিম কোর্ট এনআরসির কাজ পর্যবেক্ষণ করেছিল। কিন্তু প্রতীক হাজেলা এই কাজটিকে ভুল ভাবে করেছেন। চোরকে কার্যত পুলিশ বানানো হয়েছিল। তিনি মৌলিকভাবে ভুল এনআরসি প্রস্তুত করেছিলেন। নির্বাচনের পর সুপ্রিম কোর্ট অনুমতি দিলে নতুনভাবে এনআরসির কাজ শুরু হবে। আমরা ইতিমধ্যেই নথিভুক্ত বেশ কিছু নাম পুনরায় যাচাইয়ের অনুমতি চাইছি শীর্ষ আদালতের কাছে।'

কলকাতাঃ লোকাল ট্রেন চালু হলেই জেলায় জেলায় বাড়বে কোভিড সংক্রমণ

ভীষণ অসুস্থ ভ্লাদিমির পুতিন! রাশিয়ার মসনদ থেকে সরে দাঁড়াবেন শীঘ্রই

English summary
New NRC if SC allows after 2021 Assembly Elections in Assam said BJP minister Himanta Biswa Sarma
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X