• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডিজিটাল গাইডলাইন ইস্যুতে কেন্দ্রের কাছে আরও সময় চাইল টুইটার

দেশে নয়া ডিজিটাল গাইডলাইন নিয়ে ইতিমধ্যেই তোলপাড় শুরু হয়েছে। একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে এই মর্মে অবস্থান স্পষ্ট করতে বলা হয়েছে। অন্যদিকে, টুইটারের মতো মাইক্রো ব্লগিং সাইট জানিয়েছে করোনার অতিমারী পরিস্থিতিতে এই আইন নিয়ে তারা কী ভাবছে জানানোর জন্য আরও কিছুটা সময় দরকার তাদের। এদিকে, কেন্দ্রের নির্দেশ মেনে স্পুর্তি প্রিয়াকে সংস্থার তরফে গ্রিভ্যান্স ম্যানেজার বলে আখ্যা দিয়েছে সংস্থা।

ডিজিটাল গাইডলাইন ইস্যুতে আরও সময় চাইল টুইটার

সূত্রের খবর মাইক্রোব্লগিং সাইট জানিয়েছে, তারা ভারতের ডিজিটাল আইনের সঙ্গে এগিয়ে যেতে রাজি । তবে আপাতত তারা খানিকটা সময় নিয়ে এই সিদ্ধান্তে উপনীত হতে চাইছে। এর আগের সপ্তাহেই কেন্দ্র সরকার একটি নোটিস পাঠিয়ে টুইটারের কাথে জানতে চেয়েছে যে ভারতের নয়া ডিজিটাল আইন নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করুক এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। এদিকে টুইটারের তরফে জানানো হয়েছে ভারতের আইনের প্রতি গভীরভাবে দায়বদ্ধ টুইটার। জানানো হয়েছে যে ভারতীয় আইন মেনে চলতে সমস্ত রকমের পদক্ষেপ নিচ্ছে টুইটার।

প্রসঙ্গত ডিজিটাল গাইডলাইনে যে নিয়মগুলি রাখা হয়েছে, তারমধ্যে অন্যতম হল একজন গ্রিভ্যান্স অফিসার নিয়োগ করা। সেই গ্রিভ্যান্স অফিসারের নাম ও যোগাযোগর বিস্তারিত তথ্য সরকারের হাতে তুলে দিতে হবে। কোনও সন্দেহজনক মেসেজ বা পোস্ট কোন সূত্র মারফৎ ছড়িয়েছে তা জানান দিতে হবে প্ল্যাটফর্মকে। আর গোপনীয়তার অধিকারা ইস্যুতে এই জায়গা থেকেই বিপাকে রয়েছে টুইটার। এর আগে , 'টুলকিট' বিতর্কে বিজেপি নেতা সম্বিত পাত্রের টুইট ঘিরে টুইটার ব্যবস্থা নেওয়ার পরই সংস্থার অফিসের তল্লাশি চলে। পরবর্তীকালে ডিজিটাল আইন ইস্যুতেও চড়ছে পারদ।

English summary
New IT rules issue, Twitter seeks more time from govt to comply with it
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X