• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংকটে স্বেচ্ছাসেবক হয়ে মানুষের পাশে দাঁড়াতে চান? অভিনব উদ্যোগ সরকারের

  • |

কার্যত গৃহবন্দী গোটা দেশের মানুষ, শুনশান রাস্তা। অন্যদিকে লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রধানমন্ত্রীর কড়া আদেশ ঘরের বাইরে বেরোলেই নেওয়া হচ্ছে আইনি ব্যবস্থা।


গত কয়েকদিনেই দেশটা যেন হয়ে উঠেছে আস্ত একটা জেলখানা। ক্রমেই অসহায়তা গ্রাস করছে মানুষকে, এই কঠিন পরিস্থিতিতে সরকার নিয়ে এলো নতুন উদ্যোগ। মানুষ হয়েই মানুষের পাশে দাঁড়াতে চাইলে https://self4society.mygov.in/volunteer/ এই লিঙ্কে গিয়ে নিজের নাম নথিভুক্ত করাতে পারেন।

কীভাবে নাম নথিভুক্ত করাবেন জেনে নিন

কীভাবে নাম নথিভুক্ত করাবেন জেনে নিন

করোনা মোকাবিলার এই কঠিন লড়াইটা একা লড়া সম্ভব নয়, লড়াইটা গোটা পৃথিবীর। এই অসময়ে স্বেচ্ছাসেবক হিসেবে কেউ এগিয়ে আসতে চাইলে সরকার প্রদত্ত নির্দিষ্ট লিঙ্কটিতে নাম নথিভুক্ত করানো যাবে। ব্যক্তিগত এবং সমষ্টিগত উভয় ভাবেই নাম নথিভুক্ত করানো যাবে। ইতিমধ্যেই প্রায় প্রায় ২৫ হাজার ব্যক্তিগত এবং ১হাজার সমষ্টিগত স্বেচ্ছাসেবকের নাম জমা পড়েছে।

কী কী ভাবে সাহায্য করবেন?

কী কী ভাবে সাহায্য করবেন?

স্বাস্থ্য সংক্রান্ত সহায়তার জন্য কোনো অসুস্থ ব্যক্তিকে হসপিটাল পৌঁছে দেওয়া, জরুরী ভিত্তিতে রোগ ছড়ানো থেকে সতর্কতা প্রসার, প্রাথমিক চিকিৎসা, মৃত ব্যক্তিদের দেহের ব্যবস্থা প্রভৃতি ক্ষেত্রে স্বেচ্ছাসেবক প্রয়োজন। প্রয়োজনীয় জিনিসপত্র বাড়ি বাড়ি পৌঁছে দিয়ে গৃহবন্দী অবস্থায় থাকা মানুষদের পাশে থাকার জন্য প্রয়োজন স্বেচ্ছাসেবক।

পানিহাটিতে করোনা মোকাবিলায় প্রশাসনিক বৈঠক
অসময়ে মানুষের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ সরকারের

অসময়ে মানুষের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ সরকারের

এছাড়াও বিভিন্ন সতর্কতামূলক বার্তা প্রচার যেমন সামাজিক দূরত্ব বজায় রাখা, হেল্পলাইন নম্বর গুলি মানুষের কাছে পৌঁছে দেওয়া, স্যানিটাইজার ও মাস্ক ব্যবহার সম্পর্কে মানুষকে বোঝানোর জন্যও দরকার স্বেচ্ছাসেবক। এছাড়াও আরও একাধিক সমস্যার মুশকিল আসান হয়ে এই অসময়ে মানুষের পাশে দাঁড়াতে চাইলে ঘুরে আসতে পারেন লিঙ্কটি।

English summary
Want to stand beside people by volunteering in the Corona crisis? new initiative of the government,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X