• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন করে উত্তেজনা লাদাখে, ৫০ চিনা ফৌজের সঙ্গে নতুন করে সংঘাত ভারতীয় জওয়ানদের

৭ তারিখ রাতের পর মঙ্গলবার ফের চিনা ফৌজের সঙ্গে নতুন করে সংঘাত শুরু হয়েছে ভারতীয় জওয়ানদের। প্রায় ৫০ জন চিনা জওয়ানের সঙ্গে ভারতীয় জওয়ানদের সংঘাত বেঁধেছে বলে খবর। লাদাখে চড়ছে উত্তেজনার পারদ। ৭ তারিখ রাতে ভারতীয় জওয়ান এবং চিনা জওয়ানদের মধ্যে গুলি বিনিময় চলে। তার পর থেকেই নতুন করে উত্তেজনা ছড়িয়েছে লাদাখ সীমান্তে।

নতুন করে উত্তেজনা লাদাখে

নতুন করে উত্তেজনা লাদাখে

সোমবার রাতের পর মঙ্গলবার ফের লাদাখ সীমান্তে দুই দেশের বাহিনীর মধ্যে নতুন করে সংঘাত বাধে। ৫০ জন চিনা জওয়ানের সঙ্গে সীমান্তে ভারতীয় জওয়ানদের সংঘাত বেধেছে বলে খবর পাওয়া গিয়েছে। লাদাখের পরিস্থিতি এই মুহূর্তে অত্যন্ত উত্তেজনা পূর্ণ হয়ে রয়েছে। যদিও এখনও পর্যন্ত দুই দেশের বাহিনী কেউ হতাহত হওয়ার খবর মেলেনি।

সীমান্তে গুলি

সীমান্তে গুলি

সোমবার রােত লাদাখ সীমান্তে দুই দেশের জওয়ানদের মধ্যেই গুলি বিনিময় হয়েেছ বলে খবর। সীমান্তে প্রহরারত চিনা জওয়ানরা শূন্যে গুলি ছুড়ে উত্তেজনা তৈরি করে। এদিকে চিনা ফৌজের পাল্টা দাবি ভারতীয় জওয়ানরাই প্রথমে গুলি চালিয়েছে। এই নিয়ে প্রবল টানাপোড়েন শুরু হয়েছে দুই দেশের মধ্যে।

ভারতই দায়ী

ভারতই দায়ী

এদিকে সোমবারে লাদাখ সীমান্তে উত্তেজনার জন্য ভারতীয় জওয়ানদেরই দায়ী করেছে লালফৌজ। তাঁদের দাবি ভারতীয় জওয়ানরা বেআইনি ভাবে নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে প্যাংগং সো হ্রদের দক্ষিণ তীর দিয়ে অনুপ্রবেশ করেছিল। সেটা দেখেই প্রতিরোধ করে চিনা ফৌজ। ভারতীয় জওয়ানরাই প্রথম গুলি চালিয়েছিল বলেও দাবি করেছে তাঁরা।

চিনা ফৌজের আগ্রাসন

চিনা ফৌজের আগ্রাসন

মস্কোর বৈঠক থেকে লাদাখের দায় ভারতের উপরেই চাপাতে মরিয়া বেজিং। সোমবার রাতেও চিনা ফৌজ নিজেদের গতিবিধি ঢাকতে ভারতীয় জওয়ানদের উপরেই দোষ চাপাতে শুরু করেছে। পরিস্থিতি পর্যালোচনা নিজ বাসভবনে সন্ধে ৬টা নাগাদ মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কলকাতা পুরসভার উদ্যোগে পুলিশ দিবস পালনে সামিল ফিরহাদ হাকিম

ভারতীয় সেনাই বেআইনি ভাবে সীমান্ত টপকেছে, পাল্টা দোষারোপ লালফৌজের

English summary
New faceoff in Ladakh with 50 Chinese army near LAC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X