• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সঙ্কটের জেরে নয়া সিদ্ধান্ত! আরও বাড়ল গাড়ির লাইসেন্স সহ যাবতীয় নথির বৈধতার মেয়াদ

  • |

করোনা সঙ্কটের জেরে ড্রাইভিং লাইসেন্সের পাশাপাশি আরও বাড়ল গাড়ির নথিপত্রেরও বৈধতার মেয়াদ। এর আগেও দু-দফায় ৩০শে মার্চ ও ৯ই জুন দুটি আলাদা ঘোষণায় এই মেয়াদ বৃদ্ধির পথে হাঁটে কেন্দ্র। শেষ ঘোষণা অনুয়ায়ী চলতি বছরের ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত মোটর ভেহিক্যালস সংক্রান্ত নথির বৈধতার মেয়াদ বাড়াতে দেখা যাচ্ছে। এবার তৃতীয় দফা তা বাড়িয়ে ৩১শে ডিসেম্বর পর্যন্ত করা হল।

করোনা সঙ্কটের জেরে আরও বাড়ল গাড়ির লাইসেন্স, পারমিটের বৈধতার মেয়াদ

বর্তমানে একটি টুইট বার্তায় এই ঘোষণা করতে দেখা যায় কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ি। বর্তমান পরিস্থিতিতে করোনা সঙ্কটের জেরে কাউকে যাতে বাড়তি হয়রানি রুখতেই এই সিদ্ধান্ত বলে তিনি জানিয়েছেন। পাশারাশি সমস্যা এড়াতে বর্তমান লাইসেন্স ও পারমিট গুলিকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত বৈধ হিসাবে ধরার জন্য রাজ্য সরকারগুলিকে নির্দেশ দিয়েছে কেন্দ্র।

এর আগে, কেন্দ্রের তরফে প্রথম নির্দেশিকায় বলা হয়েছিল, যে সমস্ত গাড়ির পারমিট, ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন, ফিটনেস সংক্রান্ত যেসব নথির মেয়াদ ৩১ মে উত্তীর্ণ হবে, সেই নথিগুলির বৈধতা বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হয়। পরে ফের তা বাড়িয়ে ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত করার নির্দেশ দেয় কেন্দ্র। এবার করোনা সঙ্কট বাড়তে থাকায় ও স্থানীয় ভিত্তিতে একাধিক জায়গায় লকডাউন চলতে থাকায় তা ৩১শে ডিসেম্বর পর্যন্ত বাড়াল কেন্দ্র।

English summary
Center extends validity of all documents including car licenses and permits due to Coronavirus crisis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X