• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্বিতীয় পর্যায়ে করোনা বিধ্বস্ত বেজিং, সামুদ্রিক খাবার ও মাংসের বাজার থেকে একাধিক নতুন করে সংক্রমণ

  • |
Google Oneindia Bengali News

বেজিংয়ের নতুন করে করোনা প্রাদুর্ভাবের সাথে সাথেই বিশেষজ্ঞেরা আশঙ্কা করছেন করোনা মহামারির দ্বিতীয় পর্যায় শুরু হয়েছে গেছে চিনে। ইতিমধ্যেই বেজিংয়ের মাংস ও সামুদ্রিক খাদ্যদ্রব্যের বাজার থেকে নতুন করে করোনা সংক্রমণ হতে দেখা গেছে। শুধুমাত্র এই এলাকা থেকে যারা সামুদ্রিক খাবার, মাংস বিভিন্ন পণ্য কেনেন তাদের মধ্যে নতুন করে ২৫ জনের শরীরে করোনা সংক্রমণ দেখা দিয়েছে।

শহীদ পরিবারের প্রতি শ্রদ্ধা জানাতে হলে বদলা চাই, মন্তব্য সোমেন মিত্রের

১১ই জুন থেকে দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ শুরু চিনে

১১ই জুন থেকে দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ শুরু চিনে

এই মহূর্তে গোটা চিনে করোনা আক্রান্তের সংখ্যা ৮৩,৩২৫। ১১ই জুন থেকে বৃহষ্পতিবার পর্যন্ত বেজিংয়ে দ্বিতীয় দফায় ১৫৮ জনের শরীরে করোনা ধরা পড়ে বলে জানা যায়। যার মধ্যে ১৩ই জুন সর্বাধিক মানুষ করোনা আক্রান্ত হন। বুধবার ২১ জন করোনা রোগীর খোঁজ মেলে। এর আগের দিন যে সংখ্যা ছিল ৩১।

অবস্থা ক্রমেই ভয়াবহ চেহারা নিচ্ছে বেজিংয়ে

অবস্থা ক্রমেই ভয়াবহ চেহারা নিচ্ছে বেজিংয়ে

সূত্রের খবর, চিনের ক্রমেই আবারও ভয়াবহ আকার ধারণ করছে করোনা সংক্রমণ। সূত্রের খবর, গত সপ্তাহ থেকেই ফের বেজিংয়ে মাথাচাড়া দিচ্ছিল করোনা সংক্রমণ। ইতিমধ্যেই বেইজিং শহরের মুখপাত্র শিউ হেইজিয়ান এক সংবাদ সম্মেলনে নতুন করে সংক্রমণ নিয়ে সতর্কবার্তা দেন। রাজধানীতে মহামারীর পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ অবস্থায় রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

করোনা প্রাদুর্ভাবের পিছনে বেজিংয়ের আবহাওয়াকে দায়ী করছেন বিশেষজ্ঞেরা

করোনা প্রাদুর্ভাবের পিছনে বেজিংয়ের আবহাওয়াকে দায়ী করছেন বিশেষজ্ঞেরা

একইসাথে বর্তমানে বেজিংয়ের মাংস ও সামুদ্রিক খাবারের বাজার থেকে যে করোনার প্রকোপ ছড়িয়েছে তার প্রজাতির সঙ্গে আগে বেজিংয়ের শিনফাদি খুচরা খাবারের বাজার থেকে ছড়ানো করোনার প্রজাতির মিল রয়েছে বলে জানা যাচ্ছে। বর্তমানে দ্বিতীয় বারের জন্য সংক্রমণের বাড়বাড়ন্তের পিছনে আবহাওয়ার রকমফেরকেই কাঠকড়ায় তুলেছেন চিনা রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের কার্যকর্তা উ জুনিয়্যু। তাঁর মতে কম তাপমাত্রা এবং উচ্চ আর্দ্রতার কারণেই ভাইরাস গুলি দীর্ঘ সময় বেঁচে থাকতে সক্ষম হচ্ছে এবং যার দ্বারা দীর্ঘ সময় ধরে সংক্রমণও ছড়াচ্ছে।

আবারও কঠোর লকডাউনের পথে হাঁটছে বেজিং

আবারও কঠোর লকডাউনের পথে হাঁটছে বেজিং

বর্তমানে উহানের মতো যুদ্ধকালীন তৎপরতায় বেজিংয়ে ভাইরাসের সংক্রমণ ঠেকানোর চেষ্টা চলেছে। বন্ধ করে দেওয়া হয়েছে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান। বেইজিং থেকে কিংবা বেইজিংগামী অসংখ্য ফ্লাইট বাতিল হয়েছে। গোটা রাজধানীর একটা বিস্তৃর্ণ এলাকায় চলছে কঠোর লকডাউন। যদিও বেজিংয়ের বাজার এলাকা থেকে করোনা সংক্রমণ ছড়ালেও খাদ্য দ্রব্য থেকে সংক্রমণ ছড়াচ্ছে কিনা তা জানতে বিশদে পরীক্ষা নীরিক্ষা চালানো হবে বলে জানা যাচ্ছে।

করোনা প্রাদুর্ভাবের বাড়বাড়ন্তের মাঝে ১‌২ দিনের লকডাউনের পথে হাঁটতে চলেছে চেন্নাই করোনা প্রাদুর্ভাবের বাড়বাড়ন্তের মাঝে ১‌২ দিনের লকডাউনের পথে হাঁটতে চলেছে চেন্নাই

English summary
In the second phase, Beijing collapsed, New corona infection from seafood and meat market
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X