• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেতাজি সুভাষ চন্দ্র বসুর নামে তৈরি হচ্ছে মন্দির! জন্মবার্ষিকীতে এমন শ্রদ্ধার্ঘ দিচ্ছে কোন রাজ্য

এদিন দেশনায়ক সুভাষ চন্দ্র বসুর ১২৩ তম জন্মবার্ষিকী। তার একদিন আগে, বাংলা থেকে কয়েক হাজার মাইল দূরে শুরু হয়ে গেল এই বীর দেশনেতার মন্দির উদঘাটনের তোড়জোর। একনজরে দেখে নেওয়া যাক, দেশের স্বাধীনতা সংগ্রামের এই নামী বিপ্লবীর নামাঙ্কিত মন্দির ঘিরে কয়েকটি তথ্য।

কোথায় হচ্ছে নেতাজির মন্দির?

কোথায় হচ্ছে নেতাজির মন্দির?

মন্দিরের শহর হিসাবে পরিচিত উত্তরপ্রদেশের বেনারস। আর সেখানের কাশীধামে একের পর এক প্রসিদ্ধ মন্দির রয়েছে । সেই শহরেই এবার ঈশ্বরের মতো করে পূজিত হতে চলেছেন নেতাজি সুভাষ চন্দ্র বসু। তাঁর নামেই উদ্বোধন হতে চলেছে 'নেতাজি মন্দির'!

কেমন দেখতে এই মন্দির?

কেমন দেখতে এই মন্দির?

বেনারসের এই মন্দির সুভাষ ভবনের সামনে অবস্থিত। সেখানে ১১ ফুট উচ্চতায় গড়ে তোলা হয়েছে এই মন্দিরটি। লাল রঙে গোটা মন্দির চত্বর রাঙিয়ে দেওয়া হয়েছে। বিএইচইউ এর এক অধ্যাপকের হাত ধরে এই মন্দির নির্মিত হয়েছে। তাঁর মতে লাল যেহেতু ক্রান্তি বা বিদ্রোহের রঙ তাই সুভাষ চন্দ্র বসুর নামাঙ্কিত এই মন্দিরে এমন রঙই থাকবে।

মন্দির নির্মাণের উদ্দেশ্য কী?

মন্দির নির্মাণের উদ্দেশ্য কী?

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রাজীবের মতে , সুভাষ চন্দ্র বসুর আদর্শ থেকে যেন কেউ বিস্মৃত না হয়ে যান, তার উদ্দেশেই এমন মন্দির করা হয়েছে। দেশনেতাকে শ্রদ্ধা জানাতে ও নেতাজির আদর্শকে আরও প্রচার করতে এই মন্দির প্রতিষ্ঠিত হচ্ছে।

প্রশাসনিক সুব্যবস্থার নিরিখে বাংলাকে অতিক্রম করে শীর্ষ স্থানে গুজরাত

English summary
Netaji Subhash Chandra Bose's Temple to be situated in Varanasi .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X