• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশজুড়ে করোনার গ্রাফ ঊর্ধ্বে, স্থগিত করা হল নিটের স্নাতকোত্তরের প্রবেশিকা পরীক্ষা

দেশজুড়ে করোনা ভাইরাসের বাড়াবাড়ি রকমের সংক্রমণের জেরে স্থগিত হয়ে গেল সর্বভারতীয় অভিন্ন মেডিক্যাল প্রবেশিকা (নিট-স্নাতকোত্তর)। এই নিট পরীক্ষা হওয়ার কথা ছিল রবিবার, ১৮ এপ্রিল। বৃহস্পতিবার সন্ধ্যায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন টুইট করে এই ঘোষণা করেন। বর্ধন জানিয়েছেন যে ১.‌৭ লক্ষ মেডিক্যাল পরীক্ষার্থীদের ভব্যিষৎ নির্ধারণকারী এই পরীক্ষার পরবর্তী সময়সূচি পরে ঘোষণা করা হবে।

স্থগিত করা হল নিটের স্নাতকোত্তরের প্রবেশিকা পরীক্ষা

বৃহস্পতিবার সন্ধ্যায় একটি টুইটবার্তায় হর্ষ বর্ধন লেখেন, 'করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার ফলে নিট–স্নাতকোত্তর পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র সরকার। যা আগে ১৮ এপ্রিল হওয়ার কথা ছিল। নয়া পরীক্ষার দিনের বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। মেডিক্যাল পড়ুয়াদের স্বাস্থ্যের কথা ভেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ কেন্দ্রের এই সিদ্ধান্তের পরই কিছু চিকিৎসক পড়ুয়া নিট পরীক্ষা স্থগিত করার দাবি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। দেশের প্রধান বিচারপতি এস এ বোবদে আগামীকাল এই আবেদনের শুনানি করবেন বলে জানা গিয়েছে। ‌

আবেদনকারীরা জানিয়েছেন যে সব চিকিৎসকরা কোভিড–১৯ রোগীদের নিয়মিতভাবে চিকিৎসা করছেন তাঁদের শারীরিকভাবে পরীক্ষা দিতে যাওয়ার অর্থ বহুজনকে ঝুঁকিতে ফেলা। তাঁরা এই আবেদনে সিবিএসই দশম ও দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষাও পিছিয়ে দেওয়ার কথা উল্লেখ করেছেন, যা ৪ মে থেকে হওয়ার কথা ছিল। শিক্ষার্থী, অভিভাবক, চিকিৎসক এবং বিরোধী নেতাদের আপত্তির পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য গতকাল শিক্ষামন্ত্রকের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই বৈঠকে সিদ্ধান্তের পর শিক্ষামন্ত্রক পরীক্ষা বাতিল ও স্থগিতের ঘোষণা করে। এই প্রথম সিবিএসই বোর্ড পরীক্ষা বাতিল করে দিল। দশম শ্রেণির পরীক্ষা বাতিল হওয়ায় এর প্রভাব পড়বে দেশজুড়ে ২১ লক্ষ ওপর। যদিও এখনও পর্যন্ত পরীক্ষা নিয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি দ্য কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশন। সিআইএসসিইর সচিব গেরি আরাথুন জানিয়েছেন, আপাতত পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। দ্রুত এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

English summary
NEET post-Grad exam was postponed due to corona infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X