India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Neet 2021: ১২ সেপ্টেম্বর পরীক্ষার দিন ঘোষণা করল কেন্দ্র, মঙ্গলবার থেকেই করা যাবে আবেদন

Google Oneindia Bengali News

করোনা পরিস্থিতিতে নিট নেওয়া যাবে কিনা একটা ধোঁয়াশা তৈরি হয়েছিল। তারিখ নিয়ে উঠছিল প্রশ্ন। তবে চেয়ারে বসেই পরীক্ষার তারিখ ঘোষণা করলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধমেন্দ্র প্রধান। আগামী ১২ সেপ্টেম্বর পরীক্ষার দিন ঘোষণা করল কেন্দ্র।

১২ সেপ্টেম্বর পরীক্ষার দিন ঘোষণা করল কেন্দ্র

আগামীকাল অর্থাৎ মঙ্গলবার থেকেই রেজিস্ট্রেশনের জন্যে করা যাবে আবেদন। কেন্দ্রের এই সিদ্ধান্তে উপকৃত হবেন দেশের কয়েক লক্ষ পরীক্ষার্থী।

জানা যাচ্ছে, মঙ্গলবার পাঁচটার পর ওয়েবসাইটটি খুলে দেওয়া হবে। নিটের অর্থাৎ (The National Eligibility cum Entrance Test) এর ওয়েবসাইট ntaneet.nic.in- এই ওয়েবসাইটের মাধ্যমে রেজিস্ট্রেশনের জন্য আবেদন করা যাবে।

এর আগে ১ লা অগস্ট গোটা ভারতের মেডিক্যালে প্রবেশিকা পরীক্ষার দিন ঘোষণা করা হয়। কিন্তু করোনা ভাইরাসের কারণে পরীক্ষা কীভাবে নেওয়া যাবে তা নিয়ে একটা প্রশ্ন ওঠে। এই অবস্থায় পিছিয়ে দেওয়া হয় পরীক্ষা। এখনও পর্যন্ত অ্যাপ্লিকেশনে ফর্ম সামনে আনা হয়নি।

মনে করা হচ্ছে, আগের টা দিয়েই হয়তো হতে পারে। কিংবা আগামীকাল মঙ্গলবার নতুন করে এই বিষয়ে ঘোষণা করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে পরীক্ষা হলেও করোনা নিয়ম মানতে হবে। এজন্যে গতবারের তুলনায় অনেক বেশি পরীক্ষা কেন্দ্র নেওয়া হয়েছে। ২০২০ সালে ৩,৮৬২ টি পরীক্ষাকেন্দ্র ছিল। এবার সেই সংখ্যাটা আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন ধর্মেন্দ্র প্রধান।

একই সঙ্গে তিনি আরও জানিয়েছেন যে, এবার ১৫৫ টি শহরের পরিবর্তে ১৯৮ টিতে পরীক্ষা হবে। প্রত্যেক কেন্দ্রে পরীক্ষার্থীদের ঢুকতে মানতে হবে সামাজিক দূরত্ব।

শরীরের তাপমাত্রা দেখার পরেই কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে। উল্লেখ্য, ২০২০ সালে ১৫ লক্ষ পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিলেন। এবার সেই সংখ্যাটা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

English summary
neet 2021 to be held on september 12 application process to begin tomorrow
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X