• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিট ২০২০: শেষ রক্ষা হল না, হচ্ছেই পরীক্ষা, সুপ্রিম কোর্টে খারিজ পরীক্ষা পিছনোর আবেদন

শেষ চেষ্টা করেও হল না। সুপ্রিম কোর্টে খারিজ হয়ে গেল পরীক্ষা পিছনোর আর্জি। পরীক্ষার সিদ্ধান্ত পুনর্বিবেচনার আর্জি জানানো হয়েছিল। সেটাও খারিজ হয়ে যায়। কাজেই আর কোও বাধা থাকল না। নির্ধারিত দিনেই নিট পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি।

সুপ্রিম কোর্টে খারিজ আর্জি

সুপ্রিম কোর্টে খারিজ আর্জি

সুপ্রিম কোর্টে খারিজ হয়ে গেল পরীক্ষা পিছনোর পুনর্বিবেচনার আর্জি। আগামী ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষা হওয়ার কথা। বিচারপতি অশোক ভূষণের বেঞ্চ জানিয়েছে আবেদনকারীদের যুক্তি অত্যন্ত দুর্বল। কেউ বলেছেন বিহারে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে আবার কেউ বসেছে করোনা ভাইরাসের সংক্রমণের কারণে পিছিয়ে দেওয়া হোক পরীক্ষা। কারোর যুক্তিই তেমন জোড়াল ছিল না।

পরীক্ষা হচ্ছেই

পরীক্ষা হচ্ছেই

সুপ্রিম কোর্টে পরীক্ষা পিছনোর আবেদন খারিজ হয়ে যাওয়ার পর আর পরীক্ষায কোনও বাধা থাকল না। ৫ থেকে ৬ পর্যায়ে হবে পরীক্ষা। দেশের ৩৮৪৩টি কেন্দ্রে ১৫.৯ লক্ষ ছাত্র ছাত্রী পরীক্ষা দেবে। পরীক্ষার্থীদের নিরপত্তার সবরকম ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

পরীক্ষার্থীদের বিধিনিধেষ

পরীক্ষার্থীদের বিধিনিধেষ

ইতিমধ্যেই পরীক্ষার্থীদের জন্য বিশেষ নির্দেশিকা জারি করেছে কেন্দ্র। মাস্ক পরা বাধ্যতামূলক। কোনওরকম কাগজ সঙ্গে রাখতে পারবেন না তাঁরা। এমনকী ছাত্রছাত্রীরা ফুল হাতা পোশাক পরতে পারবেন বলে জানিয়ে দেওয়া হয়েছে। ঘড়ি, ব্যাগ কোনও কিছু সঙ্গে রাখা যাবে না।

জেইই পরীক্ষা নিয়ে বিবাদ

জেইই পরীক্ষা নিয়ে বিবাদ

কয়েকদিন আগে পর্যন্ত জেইই পরীক্ষা নিয়েও বিভিন্ন অবিজেপি রাজ্যগুলির সঙ্গে বিবাদ বেঁধেছিল কেন্দ্রের। তাতে পশ্চিমবঙ্গ সহ ৬টি অবিজেপি রাজ্য সুপ্রিম কোর্টে গিয়েছিলে। কিন্তু সেখানে খারিজ হয়ে যায় জেইই পরীক্ষা পিছনোর আর্জি। তারপরে নির্ধারিত সময়েই পরীক্ষা নেওয়া হয়েছে।

নোবেল শান্তি পুরস্কার ২০২১র জন্য ডোনাল্ড ট্রাম্প মনোনীত,কোন উদ্যোগের জন্য বিবেচিত হলেন তিনি

English summary
NEET 2020: Supreme Court rejected plea for delay neet examination due to coronavirus pandamic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X