• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিট ২০২০: উপসর্গ থাকা পরীক্ষার্থীদের জন্য নতুন নির্দেশিকা, কী জানাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক

নিট পরীক্ষা নিয়ে নতুন স্বাস্থ্য নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। তাতে বলা হয়েছে করোনা উপসর্গ থাকা ছাত্রছাত্রীদের আর পৃথক ঘরে বসে পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হবে না। তাঁদের নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হবে। তাঁরা পরে পরীক্ষার সুযোগ নেওয়ার বন্দোবস্ত করা হবে বলে জানানো হয়েছে।

নিট পরীক্ষা ২০২০

নিট পরীক্ষা ২০২০

রবিবার ১৩ সেপ্টেম্বর গোটা দেশে নিট পরীক্ষায় বসবেন অসংখ্য ছাত্রছাত্রী। তার জন্য একাধিক রাজ্যে লকডাউন শিথিল করা হয়েছে। পরীক্ষার্থীদের সুবিধার কথা ভেবে হোটেল খুলে দেওয়া হয়েছে। চালু করা হয়েছে গণ পরিবহণ। এমনকী বিশেষ ট্রেনও চালানো হচ্ছে সেদিন।

নয়া স্বাস্থ্য নির্দেশিকা

নয়া স্বাস্থ্য নির্দেশিকা

আর মাত্র ২টো দিন হাতে রয়েছে। তার আগেই নিট পরীক্ষার্থীদের জন্য নয়া স্বাস্থ্য নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। তাতে বলা হয়েছে উপসর্গ যুক্ত পরীক্ষার্থীদের সেন্টারের নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্র পাঠানো হবে। সেখানে করোনা পরীক্ষার সুযোগ দেওয়া হবে তাঁদের। পরে তাঁরা সুস্থ হয়ে উঠলে অন্য একটা দিন পরীক্ষায় বসার সুযোগ দেওয়া হবে।

আগের নির্দেশিকা

আগের নির্দেশিকা

আগের নির্দেশিকায় বলা হয়েছিল উপসর্গ পরীক্ষার্থীদের আলাদা ঘরে বসে পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হবে। কিন্তু ন্যাশনাল টেস্ট সেন্টারের পক্ষ থেকে গত ২ সেপ্টেম্বর এই নির্দেশিকা জারি করা হয়েছিল। কন্টেইমেন্ট জোনের ছাত্রছাত্রীদের সেন্টারে পরীক্ষায় বসার সুযোগ দেওয়া হবে না। তাঁদের জন্য আলাদা ব্যবস্থা করা হবে বলে জানানো হয়েছিল।

পরীক্ষার খাতা নিয়েও নির্দেশিকা

পরীক্ষার খাতা নিয়েও নির্দেশিকা

পরীক্ষার্থীরা যে খাতায় লিখবেন সেই উত্তর পত্র সংগ্রের পর যথার্থ ভাবে স্যানিটাইজ করা হবে। ৭২ ঘণ্টা পর সেই উত্তর পত্রে হাত দেওয়া যাবে বলে জানানো হয়েছে নির্দেশিকায়। কোনও কন্টেইনমেন্ট জোনে পরীক্ষাকেন্দ্র করা হবে না।

Puja Special : পাঁচথুপি গ্রামের সিংহ বাহিনী বাড়ির দুর্গা পুজো শুরু হল আজ থেকে

রামায়ণের রামচন্দ্রের সঙ্গে তুলনা নিজেকে! কেন বিজেপিতে, ব্যাখ্যা করলেন মুকুল রায়ের পুত্র শুভ্রাংশু

English summary
NEET 2020: Health ministry issued new guidline for Coronavirus symptometic student in exam center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X