• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জেনারেল পরীক্ষার্থীদের কাট-অফ বেড়েছে ২০২০-র নিট পরীক্ষায়, একনজরে তালিকা

জাতীয় যোগ্যতা ও প্রবেশিকা পরীক্ষা বা ন্যাশনাল এলিজিবিলিটি এন্ট্রান্স টেস্টের ফল প্রকাশিত হয়েছে শুক্রবার। এই বছর মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন মোট ১৪ লক্ষ পরীক্ষার্থী। এবং এই বছর জেনারেল ক্যাটাগোরির ছাত্রদের জন্য কাটঅফ বেড়েছে আগের বছড়ের তুলনায়।

এই বছর বেড়েছে কাট অফ নম্বর

এই বছর বেড়েছে কাট অফ নম্বর

এই বছর বেড়েছে কাট অফ নম্বর। সাধারণ বিভাগের পড়ুয়াদের জন্য কাট অফ আগের বছর ছিল ১৩৪। এবছর তা বেড়ে হয়েছে ১৪৭। তপশিলী জাতি ও উপজাতি এবং ওবিসিদের জন্য কাট অফ হয়েছে ১৪৬-১১৩। তপশিলী জাতি ও উপজাতি এবং ওবিসিদের মধ্যে শারীরিক প্রতিবন্ধী পরীক্ষার্থীদের জন্য কাট অফ হয়েছে ১২৮-১১৩।

পাশ করেছেন কতজন?

পাশ করেছেন কতজন?

এবছর জেলারেল পরীক্ষার্থীদের ক্ষেত্রে ৬ লক্ষ ৮২ হাজার ৪০৬ জন পরীক্ষায় উত্তীর্ণ। জেনারেলের মধ্যে ৯৯ জন শারীরিক প্রতিবন্ধী পরীক্ষায় উত্তীর্ণ। এছাড়া তপশিলী জাতিদের মধ্যে ১৯ হাজার ৫৭২ জন, তপশিলী উপজাতিদের মধ্যে ৭ হাজার ৮৩৭ জন এবং ওবিসিদের মধ্যে ৬১ হাজার ২৬৫ জন পরীক্ষায় উত্তীরণ হয়েছেন। তপশিলী জাতি ও উপজাতি এবং ওবিসিদের মধ্যে শারীরিক প্রতিবন্ধী পরীক্ষার্থীদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৩২১ জন।

করোনা পরিস্থিতিতে নিট পরীক্ষা

করোনা পরিস্থিতিতে নিট পরীক্ষা

করোনা পরিস্থিতিতে ন্যাশনাল এলিজিবিলিটি এন্ট্রান্স টেস্টই ছিল প্রথম বড় পরীক্ষা। স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে ১৩ সেপ্টেম্বর হয় এই পরীক্ষা। কোরোনার জন্য যাঁরা ১৩ সেপ্টেম্বরের পরীক্ষায় বসতে পারেননি, ১৪ অক্টোবর তাঁদের জন্য বিশেষ পরীক্ষা নেওয়ার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। করোনা পরিস্থিতিতে এবছর প্রায় 14 লক্ষ পরীক্ষার্থী পরীক্ষা দেন।

ধর্মনিরপেক্ষতার পাঠ পড়াতে গিয়ে বিপত্তি, প্যারিসের রাস্তায় শিক্ষকের মুন্ডচ্ছেদ জেহাদির

English summary
NEET 2020 Cut-Off scores for unreserved General Category students rises to 720-147
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X