• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিট ২০২০: পরীক্ষার্থীদের জন্য জারি হল নতুন করোনা বিধি, কী সেই নির্দেশিকা জেনে নিন

সব আপত্তি অগ্রাহ্য করেই গোটা দেশে হতে চলেছে নিট পরীক্ষা। সুপ্রিম কোর্টের নির্দেশিকা মেনেই পরীক্ষার্থীদের জন্য সুরক্ষাবিধি সুনিশ্চিত করা হয়েছে। আগামী ১৩ সেপ্টেম্বর হবে পরীক্ষা। তার আগে পরীক্ষার্থীদের সুরক্ষার জন্য নতুন বিধি ঘোষণা করল কেন্দ্রীয় শিক্ষামন্ত্রক।

নিট পরীক্ষা

নিট পরীক্ষা

করোনা সংক্রমণের আশঙ্কা নিয়েই গোটা দেশে হতে চলেছে নিট পরীক্ষা। একাধিক রাজ্য আপত্তি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল। কিন্তু শীর্ষ আদালত সেই ৬ রাজ্যের আবেদন খারিজ করে দেয়। কাজেই করোনা পরিস্থিতির মধ্।েই ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই নিট পরীক্ষা হতে চলেছে গোটা দেশে। আগামী ১৩ সেপ্টেম্বর পরীক্ষা হওয়ার কথা।

নিট সুরক্ষা বিধি

নিট সুরক্ষা বিধি

করোনা আবহের মধ্যেই পরীক্ষা নেওয়া হচ্ছে বলে শীর্ষ আদালত আগেই পরীক্ষার্থীদের সুরক্ষা সুনিশ্চিত করতে বলেছিলেন। সেই নির্দেশ মেনেই কেন্দ্রের তরফে নতুন সুরক্ষা বিধি ঘোষণা করা হয়েছে। পরীক্ষার হলে ঢুকতে গেলে ফেস মাস্ক, গ্লাভস বাধ্যতামূলক করা হয়েছে। যে যার প্রাদেশিক পোশাক পরেও পরীক্ষার হলে আসতে পারেন। তবে হাল্কা পোশাক পরে আসতে অনুরোধ জানানো হয়েছে পরীক্ষার্থীদের। তবে কোনওভাবেই ফুলহাতা জামা পরা যাবে না।

কী জুতো পরতে হবে

কী জুতো পরতে হবে

পরীক্ষার্থীরা কী জুতো পরে পরীক্ষা দিতে আসবেন তাও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। কোনও রকম পা ঢাকা জুতো পরে পরীক্ষা দিতে আসা যাবে না। চটি বা পা খোলা জুতো পরে পরীক্ষার হলে ঢুকতে হবে। ছাত্রছাত্রী উভয়ের ক্ষেত্রেই কড়া নির্দেশিকায় জানানো হয়েছে গায়ে কোনও রকম গয়না তাঁরা রাখতে পারবেন না। এমনকী ঘড়িও পরা যাবে না।

অ্যাডমিট কার্ডে নির্দেশিকা

অ্যাডমিট কার্ডে নির্দেশিকা

পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ডে দেওয়া নির্দেশিকা ভাল করে পড়ে তবেই পরীক্ষা দিতে আসতে বলা হয়েছে। আবহাওয়া অনুযায়ী পোশাক পরার জন্য পরামর্শ দেওয়া হয়েছে পরীক্ষার্থীদের। পেনসিল বক্স, স্কেল, হ্যান্ড ব্যাগ, কোনও রকম কাগজ, ইলেকট্রনিক ঘড়ি,বোর্ড, ক্যামেরা কোনও ইলেকট্রনিক গ্যাজেট সঙ্গে রাখতে পারবেন না পরীক্ষার্থীরা।

টাকা নিয়ে বিশ্বভারতীতে ব্যবসায়ীদের ঢোকাচ্ছে তৃণমূল : দিলীপ ঘোষ

উপনির্বাচনে ১০০ শতাংশ সাফল্য চাইছে তৃণমূল, একুশের আগে পাখির চোখ ফালাকাটা

English summary
NEET 2020: center issued new coronavirus safty rul for students
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X