• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘ভয়ানক বন্যার’ কবলে পড়তে পারে অসম ও বিহারের বিস্তীর্ণ অঞ্চল, সতর্ক করল এনডিআরএফ

  • |
Google Oneindia Bengali News

অসম ও বিহারের "মারাত্মক বন্যা" পরিস্থিতি সম্পর্কে সতর্ক করতে দেখা গেল ন্যাশান্যাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি বা এনডিআরএফকে। ব্যাপক বৃষ্টির জেরে ইতিমধ্যেই ওই দুই রাজ্যে বেশ কিছু নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইছে বলে জানায় কেন্দ্রীয় জল কমিশন। সতর্কবার্তার সঙ্গে ইতিমধ্যেই বেশ কয়েকটি নদীর তালিকায় প্রকাশ করতে দেখা যায় তাদের।

‘ভয়ানক বন্যার’ কবলে পড়তে পারে অসম ও বিহারের বিস্তৃর্ণ অঞ্চল, সতর্ক করল এনডিআরএফ

এমতাবস্থায় এদিন টুইটারে দুই রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে সতর্ক করতে দেখা গেল জাতীয় বিপর্যয় মোকাবিলা দল বা এনডিআরএফকে। এদিকে করোনার আতঙ্কের মধ্যেই ভয়ানক বৃষ্টির জেরে নতুন করে বিপদের সম্ভবনা দেখা বেশ কয়েকটি রাজ্যে। ভারী বৃষ্টি চলছে উত্তরবঙ্গেও। আবহাওয়া দফতর সূত্রে খবর, পাকিস্তান থেকে ভারতের রাজস্থান, উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ, অসম হয়ে মণিপুর পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে। এছাড়াও মৌসুমি বায়ুও সক্রিয় রয়েছে।

আর যার জেরেই এই রাজ্য গুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলছে কদিন ধরেই। অসমে শিবসাগর জেলার নাগালামোড়াঘাটে দিশাং নদী, গোলাঘাট জেলার নুমালিগড়ের ধানসিরি (দক্ষিণ) এবং জোড়াহাট জেলার নয়ামিঘাটে ব্রহ্মপুত্র নদ অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থার মধ্যে রয়েছে। অন্যদিকে বিহারের গোপালগঞ্জ জেলার ডুমারিয়া ঘাটে গন্ডাক নদী ও সীতামারি জেলার রুননসাইদপুরে বাগমতী নদীর জলও বিপদসীমার উপ দিয়ে বইছে। যার জেরে তৈরি হতে পারে ভয়ানক বন্যা পরিস্থিতি।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

যুদ্ধের দামামা বাজিয়ে দিল বামেরা, ৩৪ বছরের বাম শাসনের পূর্তিতে একুশের প্রচারে শান দিচ্ছে সিপিএমযুদ্ধের দামামা বাজিয়ে দিল বামেরা, ৩৪ বছরের বাম শাসনের পূর্তিতে একুশের প্রচারে শান দিচ্ছে সিপিএম

English summary
Extreme flood situation can seen in several parts of in Assam and Bihar, NDRF warned
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X