• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১৪০০ পয়েন্ট নামল সেনসেক্স , সপ্তাহের শুরুতেই বিশাল পতন শেয়ার মার্কেটে

Google Oneindia Bengali News

সপ্তাহের প্রথম দিন শুরুটা একদম ভালো হল না শেয়ার বাজারের। ভারতের শেয়ার বাজারে বিশাল পতন হল। ১৪০০পয়েন্ট পড়ে গিয়েছে সূচক। আমেরিকান ও এশিয়ান স্টকের পতন হয়েছে। জানা গিয়েছে যে এর প্রভাবই পড়েছে দালাল স্ট্রিটে। দেখা যাচ্ছে যে সেনসেক্স নেমে গেছে ৫৩০০০ পয়েন্টের নীচে। মুম্বই স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স ১৩৫৬ ও নিফটি ৩৭৩ পয়েন্ট কমে গিয়েছে।

১৪০০ পয়েন্ট নামল সেনসেক্স , সপ্তাহের শুরুতেই বিশাল পতন শেয়ার মার্কেটে

আজ সোমবার শেয়ারবাজারে বিক্রি বাড়ছিল। বলা হচ্ছে এর জন্যই সেনসেক্স ও নিফটিতে পতন হয়েছে। বিএসই সেনসেক্স সকালে বাজার খুলতেই পতন হয়। এদিন বাজার ১১০০ পয়েন্টের পতনের হয়ে খোলে। বিক্রি বেড়েই চলেছিল। পতন ১৪৬৫ পয়েন্টে পৌঁছেছিল।

জানা গিয়েছে সেনসেক্স লেনদেন করছে ৫২,৬৮৭ পয়েন্টে। কমে যায় নিফটিও। আজ সকালে নিফটিও সকালে ৩০০ পয়েন্ট কমে তবেই বাজার খোলে। এই পতন বৃদ্ধির ফলে নিফটি ৪১৪ পয়েন্ট কমে যায়। লেনদেন করছে ১৫৭৮৬ পয়েন্টে। হাজার পয়েন্টেরও বেশি নেমে গিয়েছে ব্যাঙ্ক নিফটি ।

আজ সমস্ত সেক্টরাল সূচকের অবস্থা খারাপ। সব গুলিই নামতে নামতে এবং লালে লেনদেন করছে। ব্যাঙ্কিং, অটো, আইটি, এফএমসিজি, মেটাল, এনার্জি সেক্টরের । আইটি স্টকগুলিতে সর্বত্র বিক্রি বেড়েই চলেছে। সেনসেক্সের ৩০ টি ৩০ টি স্টকই লালে লেনদেন করছে। অন্যদিকে, নিফটির ৫০ টি স্টক আছে। আজ দেখা যায় যে এগুলির মধ্যে ৪৯টিই রেড মার্কে ট্রেড করছে।দেখা গিয়েছে যে সবুজ চিহ্নের মধ্যে লেনদেন করছে শুধুমাত্র একটি স্টক।

আজ বাজারে পতনের ধারা দেখলে চক্ষু চড়ক গাছ হতে বাধ্য। সঙ্গে আজ বাজাজ ফিনসার্ভ ৪.৭৪ শতাংশ নেমেছে। ৪.৪২ শতাংশ বাজাজ ফাইন্যান্স নেমে গিয়েছে, ৩.৮২ শতাংশ আইসিআইসিআই ব্যাঙ্ক নেমে গিয়েছে, লারসেন ৩.৭৪ শতাংশ নেমে গিয়েছে, এসবিআইও নেমে গিয়েছে ৩.৭২ শতাংশ, এইচডিএফসিরও ব্যাপক পতন হয়েছে। কমেছে ৩.৩৭ শতাংশ। টেক মাহিন্দ্রা ৩.২৬ শতাংশ নেমে গিয়েছে ইনফোসিস । কোটক মাহিন্দ্রা ৩.৭২ শতাংশ নেমেছে। ।

আমেরিকার বাজারে বড় পতন হয় গত সপ্তাহে । বভারতের বাজারে এই ধস দেখা গিয়েছে এর আগেই। বলা হচ্ছে যে লা হচ্ছে যে ওই কারণেই কারণেই মার্কিন বাজারে ফের মন্দার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। সবমিলিয়ে এটা বলা যেতেই পারে সপ্তাহের শুরুতেই বড় ধাক্কা খেল শেয়ার মার্কেট, কীভাবে তা ফিরে আসে সেটাই দেখার।

English summary
in the first day of the week indian stock market down 1400 point
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X