• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এনডিএ মানে 'নো ডেটা অ্যাভেইলেবল', কৃষক-পরিযায়ী মৃত্যু ইস্যুতে কেন্দ্রকে তোপ শশী থারুরের

করোনায় জেরবার অর্থনীতি নিয়ে মাথা ব্যথা তো ছিলই। তারই মধ্যে কৃষি বিল নিয়ে বিরোধীদর নিরন্তর বিক্ষোভ প্রদর্শনে একপ্রকার জেরবার হয়ে পড়েছে কেন্দ্রের এনডিএ সরকার। এবার কেন্দ্রকে ফের খোঁচা দিতে ময়দানে নামলেন কংগ্রেস নেতা শশী থারুর। এদিন তিনি এনডিএ-কে 'নো ডেটা অ্যাভেইলেবল' আখ্যা দিয়ে কটাক্ষ করলেন।

পরিযায়ী শ্রমিকদের নিয়ে তথ্য নেই

পরিযায়ী শ্রমিকদের নিয়ে তথ্য নেই

এর আগে সংসদে বিরোধীদের প্রশ্নের জবাবে কেন্দ্রের তরফে জানানো হয়েছিল, পরিযায়ী শ্রমিক মৃত্যুর পরিসংখ্যান নেই, ক্ষতিপূরণেরও প্রশ্ন নেই। লকডাউন কতজন পরিযায়ী শ্রমিক নিজের রাজ্যে ফিরেছেন? ফেরার সময় কতজন প্রাণ হারিয়েছেন? ক্ষতিপূরণ দেওয়া হয়েছে কি? এই বিষয়ে প্রতিক্রিয়া দিয়ে বিরোধীদের তোপের মুখে পড়েন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ কুমার গাংওয়ার৷

কৃষক আত্মহত্যা সংক্রান্ত তথ্য অসম্পূর্ণ

কৃষক আত্মহত্যা সংক্রান্ত তথ্য অসম্পূর্ণ

এদিকে কৃষি বিল নিয়ে বিতর্কের মাঝেই কেন্দ্র জানায় যে এবছরের কৃষক আত্মহত্যার রিপোর্ট এখনও অসম্পূর্ণ রয়েছে। রাজ্যসভায় এই কথা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জি কিষাণ রেড্ডি জানিয়েছিলেন, অনেক রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলই এখনও পর্যন্ত কৃষক আত্মহত্যা সংক্রান্ত তথ্য এনসিআরবি-কে দেয়নি। ফলে কৃষিক্ষেত্রে আত্মহত্যার কারণ সংক্রান্ত রিপোর্ট অসম্পূর্ণ রয়েছে এবং তা প্রকাশ করা সম্ভব হচ্ছে না।

জোড়া ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ

জোড়া ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ

এই জোড়া ইস্যুতেই এদিন কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ শানান কেরলের কংগ্রেস সাংসদ শশী থারুর। তিনি টুইটে লেখেন, 'অভিবাসী কর্মীদের বিষয়ে কোনও তথ্য নেই, কৃষকের আত্মহত্যার কোনও তথ্য নেই, আর্থিক উৎসাহের বিষয়ে ভুল তথ্য, কোভিডের মৃত্যুর বিষয়ে সন্দেহজনক তথ্য, জিডিপি বৃদ্ধির তথ্যের উপর মেঘলা ছায়া- এই সরকার এনডিএ শব্দটিকে পুরোপুরি নতুন অর্থ প্রদান করেছে!'

করোনা আবহে কেন্দ্রের ব্যর্থতার খতিয়ান

করোনা আবহে কেন্দ্রের ব্যর্থতার খতিয়ান

এর আগেও শশী কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ এনে বলেছিলেন, ছোট থেকে মাঝারি ব্যবসা বন্ধ হয়ে গেছে, কৃষকদের চাপ আরও বেড়েছে একই সঙ্গে দেশের ভাইরাস পরিস্থিতি সামলাতেও ব্যর্থ হয়েছে কেন্দ্র। এই সরকার সবকিছুতে চূড়ান্ত ব্যর্থ। কেন্দ্রের বিজেপি সরকার না দেশের ভাইরাস পরিস্থিতি সামলাতে পেরেছে, না অর্থনৈতিক সংকট কাটাতে পেরেছে।

ডেপুটি চেয়ারম্যানকে 'আক্রমণ' থেকে ৮ সাংসদের ধর্না প্রত্যাহার, একনজরে রাজ্যসভা পর্বের হাইলাইটস

English summary
NDA means No data Available, Sashi Tharoor takes a jib at center for mishandling Coronavirus situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X