• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহাআগাড়ি জোটে ফাটলের আভাস পেতেই পাওয়ারকে কাছে টানার চেষ্টা এনডিএ জোটের

  • |

মহাআগাড়ি জোটে সামান্য মনোমালিন্য হতেই পাওয়ারকে কাছে পাওয়ার চেষ্টা শুরু করল এনডিএ জোট। সূত্রের খবর, ইতিমধ্যেই কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন প্রতিমন্ত্রী রামদাস আটওয়ালে জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি বা এনসিপিকে এনডিএ জোটে যুক্ত হওয়ার আবেদন জানিয়েছেন বলে জানা যাচ্ছে।

ঘোলা জলে মাছ ধরতে চাইছেন রামদাস আটওয়ালে

ঘোলা জলে মাছ ধরতে চাইছেন রামদাস আটওয়ালে

সূত্রের খবর, গত মাস থেকেই কখনও বিধান পরিষদের আসন ভাগাভাগি হোক বা কখনও করোনা মোকাবিলায় সরকারি পদক্ষেপ, একাধিক ইস্যুতে মহারাষ্ট্রে কংগ্রেস-এনসিপি-শিবসেনার জোট সরকারের মধ্যে বেশ কিছু ফাটল দেখা যায়। এবার সেই ফাটলকেই আরও চেষ্টা করছে এনডিএ শিবির। ইতিমধ্যেই নতুন জোট গঠনের প্রস্তাবও দেওয়া হয়েছে আটওয়ালের তরফে।

সম্পর্কের অবনতি হচ্ছে শিবসেনা-কংগ্রেসের

সম্পর্কের অবনতি হচ্ছে শিবসেনা-কংগ্রেসের

সূত্রের খবর, গত কয়েকমাস থেকে একটু একটু করে সম্পর্কের অবনতি হয়ে কংগ্রেস ও শিবসেনার সম্পর্কের। কংগ্রেসের একাধিক নেতার অভিযোগ সরকারি ইস্যু নিয়ে এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গেই শুধু আলোচনা করছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। কংগ্রেসের মনে হচ্ছে, তাদেরকে ক্রমেই কোণঠাসা করে বের দেওয়ার চেষ্টা চলছে।

রাহুল গান্ধীর মন্তব্যের পর শুরু হয় নতুন বিতর্ক

রাহুল গান্ধীর মন্তব্যের পর শুরু হয় নতুন বিতর্ক

এদিকে লাদাখ ইস্যুতেও চিন প্রসঙ্গে কংগ্রেসকে ইতিহাস স্মরণ করিয়ে তোপ দাগতে দেখা যায় শরদ পাওয়ারকে। এদিকে মহারাষ্ট্রের জোট নিয়ে সম্প্রতি রাহুল গান্ধীর মন্তব্যের পর জল আরও ঘোলা হয়। মহারাষ্ট্রের সরকারকে কংগ্রেসের সমর্থন ও পাঞ্জাব, ছত্তীসগঢ়, রাজস্থানে কংগ্রেসের ক্ষমতায় থাকার মধ্যে গুণগত পার্থক্য আছে বলে বক্তব্য রাখেন তিনি। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে এমতাবস্থায় ঘোলা জলে মাছ ধরতে নেমেছে এনডিএ শিবির।

নতুন টোপ এনডিএ-র

নতুন টোপ এনডিএ-র

সম্প্রতি সেই উদ্দেশ্যেই নতুন টোপ দিয়েছেন রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া (আরপিআই-এ) প্রধান রামদাস আটওয়ালে। তার কথায় এনসিপি রাজী থাকলে সরকার গড়তে বিজেপি, এনসিপি, আরপিআই-র মহাজোট তৈরি হবে মহারাষ্ট্রের রাজনীতির ময়দানে। এই প্রসঙ্গে বিতর্ক উষ্কে দিয়ে তিনি আরও বলেন, "শিবসেনাকে সমর্থন করে এনসিপি কিছুই লাভ করতে পারেনি।কেন্দ্র থেকে আরও বেশি তহবিল পাওয়ার জন্য পাওয়ারের এনডিএ জোটে যোগ দেওয়ার ব্যপারটি বিবেচনা করা উচিত।"

হেমতাবাদের বিধায়কের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি দিলীপের

কেউ পাশে নেই পাইলটের, শাস্তির হুঁশিয়ারি রাজস্থানে কংগ্রেসের পর্যবেক্ষক অবিনাশ পাণ্ডের

English summary
nda is trying to pull the ncp head sharad pawar closer to get a glimpse of the rift in the maharashtra alliance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X