• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি–শিবসেনা জোটে ফাটল, মহারাষ্ট্রে সরকার গড়তে ইচ্ছুক এনসিপি

মহারাষ্ট্রে কে সরকার গঠন করবে তা নিয়ে চাপান–উতোর চলছে। তারই মধ্যে ন্যাশনাল কংগ্রেস পার্টি (‌এনসিপি)‌ শনিবার বিজেপি–শিবসেনা জোটের ফাটলের সুযোগ নিয়ে বড় দাবি করে বসল। দলের পক্ষ থেকে জানা হয়েছে, রাজ্যে বিজেপি–শিবসেনার জোট ভেঙে গেলে তারাই সরকার গঠনের উপায় বের করে নেবে।

মহারাষ্ট্রে সরকার গড়তে চায় এনসিপি

এনসিপির জাতীয় মুখপাত্র নবাব মালিক বলেন, '‌যদি বিজেপি–শিবসেনা জোট মহারাষ্ট্রে সরকার গঠন করতে ব্যর্থ হয়, তবে রাজ্যে সরকার গঠনের উপায় বের করে আনবে এনসিপি।’‌ নবাব মালিক জানান, কোনও দলই তাদের কাছে অস্পৃশ্য নয়। তিনি আরও বলেন, '‌বিজেপি রাজ্য রাজ্যপাল শাসনের কথা বলছে। কিন্তু নির্বাচন তো এই বিষয়ের জন্য হয়নি। সমস্ত সম্ভাবনা রয়েছে এখানে।

দীর্ঘদিন ধরে শিবসেনার প্রতি অবিচার হয়ে যাচ্ছে। মানুষও সেটা দেখেছে।’ নবাব মালিক জানান, শিবসেনা শিবাজির আদর্শকে অনুসরণ করেন। যিনি কখনই হিন্দু–মুসলিমের মধ্যে বিভেদের চেষ্টা করেননি। তিনি বলেন, '‌অন্য আদর্শকে অনুসরণ করার প্রশ্নই আসছে না।’‌ ‌

দলের মুখপাত্র জানান, এনসিপি কখনই বিজেপিকে সমর্থন করেনি। এনসিপি প্রস্তুত আছে বিরোধী আসনে বসতে। অযোধ্যা বিতর্ক প্রসঙ্গে নবাব মালিক বলেন, '‌অযোধ্যা রায়ও এগিয়ে আসছে। বিজেপিকে এবার সেটা নিয়েও ভাবতে হবে।’‌ প্রসঙ্গত, রাজ্যে সরকার গঠন নিয়ে বিজেপিঁশিবসেনা তরজা তুঙ্গে। ইতিমধ্যেই শিবসেনা দাবি করেছে যে রাজ্যে তাদের দলকে নিযেই সরকার গঠন করতে হবে। তাই রাজ্যের মুখ্যমন্ত্রী পদে কে বসবে তা নিয়েও জল্পনা তুঙ্গে। যদিও বিজেপি দেবেন্দ্র ফড়নবীশকেই পুনরায় মুখ্যমন্ত্রীর আসনে দেখতে চায়।

English summary
NCP willing to form govt in Maharashtra as BJP-Shiv Sena lock horns
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X