India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহারাষ্ট্রে কিছু দিনের মধ্যেই মধ্যবর্তী নির্বাচন! আস্থার ভোটের আগেই সরকার পতনের সময়কাল ঘোষণা শরদ পাওয়ারের

Google Oneindia Bengali News

সোমবার মহারাষ্ট্র (maharashtra) বিধানসভায় (assembly) আস্থা ভোট (floor test) । তার আগে মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে (Eknath Shinde) কটাক্ষ করলেন মহারাষ্ট্রের স্ট্রংম্যান শরদ পাওয়ার (Sharad Pawar)। ভবিষ্যদ্বাণী করে তিনি বলেছেন শিন্ডের সরকারের পতন হবে ছয়মাসের মধ্যে। সেই সময় রাজ্যে মধ্যবর্তী নির্বাচন হবে, তার জন্য প্রস্তুত থাকতে হবে বলেও মন্তব্য করেছেন শরদ পাওয়ার।

ছয়মাসের মধ্যেই নির্বাচন

ছয়মাসের মধ্যেই নির্বাচন

রবিবার সন্ধেয় এনসিপির বিধায়ক এবং অন্য নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন শরদ পাওয়ার। সেই সময় তিনি বলেন. মহারাষ্ট্রের নবগঠিত সরকারের পতন হতে পারে ৬ মাসের মধ্যে। সেই কারণে মধ্যবর্তী নির্বাচনের জন্য তৈরি থাকতেল হবে।

দফতর বন্টনের পরেই ফের বিদ্রোহ

দফতর বন্টনের পরেই ফের বিদ্রোহ

সংবাদ মাধ্যমে দেওয়া এক এনসিপির নেতার বয়ান অনুযায়ী, পাওয়ার বলেছেন, এমন অনেক বিধায়ক রয়েছেন, যাঁরা বর্তমান ব্যবস্থায় খুশি না হলেও শিন্ডেকে সমর্থন করছেন। নতুন মন্ত্রীদের দফতর বন্টন করা হলে বিধায়কদের মনে অস্থিরতা সামনে আসবে এবং শেষ পর্যন্ত সরকারের পতন হবে।

অনেক বিদ্রোহী ফিরবেন আসল দলে

অনেক বিদ্রোহী ফিরবেন আসল দলে

শরদ পাওয়ার বলেছেন, একনাথ শিন্ডের পরীক্ষা ব্যর্থ হবে এবং এর ফলে অনেক বিদ্রোহী তাঁদের পুরোন দলে ফিরে আসবেন। তিনি বলেছেন, হাতে মাত্র ছয়মাস সময় রয়েছে, সেই কারণে এনসিপি বিধায়কদের নিজের নিজের বিধানসভা এলাকায় আরও বেশি করে সময় দিতে হবে।

মহারাষ্ট্র বিধানসভায় আস্থা ভোট

মহারাষ্ট্র বিধানসভায় আস্থা ভোট

মহারাষ্ট্রে শিবসেনা-এনসিপি-কংগ্রেস সরকারের পতনের পরে গত বৃহস্পতিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন একনাথ শিন্ডে। বিজেপির সিনিয়র নেতা দেবেন্দ্র ফড়নবিশ উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন। একনাথ শিন্ডের নেতৃত্বে ৩৯ জন বিধায়ক বিদ্রোহ ঘোষণা করার গত বুধবার উদ্ধব ঠাকরে সরকারের পতন ঘটে।
এদিন মহারাষ্ট্র বিধানসভায় হবে আস্থা ভোট। যেখানে শিন্ডে গোষ্ঠীর জয়ের সম্ভাবনাই বেশি। বেলা ১১ টা থেকে শুরু হয়েছে মহারাষ্ট্র বিধানসভার বিশেষ অধিবেশন। তবে আস্থা ভোটের আগে উদ্ধব শিবিরের ১৬ জন বিধায়ক পড়েছেন মুশকিলে। নতুন অধ্যক্ষ শিবসেনার চিফ হুইপকে পরিবর্তন করে দিয়েছেন। যার জেরে তাঁর জারি করা হুইপ অমান্য করলেই উদ্ধব শিবিরের ১৬ বিধায়ককে অযোগ্য ঘোষণা করা করা হতে পারে। আস্থা ভোটের আগে অবশ্য বিজেপি এবং শিবসেনার শিন্ডে শিবির ১৬৪-১০৭ ভোটে অধ্যক্ষ নির্বাচনে
জয়লাভ করে। ২৮৭ জন বিধায়কের মধ্যে ভোটদানে অংশ নিয়েছিলেন ২৭১ জন বিধায়ক। তিনজন বিধায়ক উপস্থিত থাকলেও ভোটদানের বিরত থাকেন। অন্যদিকে ১২ জন বিধায়ক ভোটদানের সময় অনুপস্থিত ছিলেন।

মহারাষ্ট্র বিধানসভায় আস্থা ভোটের আগে ধাক্কা উদ্ধব শিবিরে! একনাথ শিন্ডে ফিরে পেলেন দলীয় পদমহারাষ্ট্র বিধানসভায় আস্থা ভোটের আগে ধাক্কা উদ্ধব শিবিরে! একনাথ শিন্ডে ফিরে পেলেন দলীয় পদ

English summary
NCP supremo Sharad Pawar says, Eknath Shinde Govt in Maharashtra will fall within 6 months and midterm poll will held
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X