• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির তালে তাল মিলিয়ে এবার 'অখণ্ড ভারত'-এর ডাক এনসিপি নেতার! মিলল কোন ইঙ্গিত?

পাকিস্তান সরকার বিরোধী অনেক স্বাধীনতাকামী সিন্ধি বা বালোচদের দাবি, ১৯৭১ সালে বাংলাদেশ বিচ্ছিন্ন হওয়ার পরে পাকিস্তানের অস্তিত্বের রাজনৈতিক, অর্থনৈতিক, নৈতিক ও ঐতিহাসিক কোনও ভিত্তি নেই। এদিকে ভারতে বিজেপি তো 'অখণ্ড ভারত' মতবাদের পালে মাঝে মাঝেই হাওয়া দেন রাজনৈতিক ফায়দা তোলার জন্যে। তবে এবার বিজেপির তালে তাল মিলিয়ে 'অখণ্ড ভারত'-এর দাবি তুললেন এনসিপি নেতা নবাব মালিক।

ফড়নবীশের বক্তব্যের জবাব

ফড়নবীশের বক্তব্যের জবাব

এদিন বিজেপিকে কতকটা খোঁচা দেওয়ার ভঙ্গিতেই নবাব মালিক বলেন, যদি বার্লিন য়াল ভেঙে দুই জার্মানি এক হতে পারে, তাহলে বাংলাদেশ এবং পাকিস্তানকে ভাতরের সঙ্গে এক করা উচিত। উল্লেখ্য দেবেন্দ্র ফড়নবীশের অক উক্তির প্রেক্ষিতেই এই কথাটি বলেন নবাব মালিক। এর আগে ফড়নবীশ বলেছিলেন যে করাচি শীঘ্রই ভারতের অংশ হবে।

কী বললেন নবাব মালিক?

কী বললেন নবাব মালিক?

এদিন নবাব মালিক বলেন, 'আমরা তো আগের থেকেই বলে এসেছি যে ভারত, পাকিস্তান এবং বাংলাদেশকে এক করে দেওয়া উচিত। যদি বার্লিনের প্রাচীর ধ্বংস করা যায়, তাহলে ভারত, পাকিস্তান, বাংলাদেশ এক কেন হতে পারবে না? যদি বিজেপি তিনটি দেশকে এক করতে চায়, তাহলে আমরা নিঃসন্দেহে তার সমর্থন করব।'

করাচি সুইটস বিতর্কে শিবসো

করাচি সুইটস বিতর্কে শিবসো

প্রসঙ্গত, মুম্বইয়ের বান্দ্রায় ৬০ বছর ধরে ব্যবসা করা মিষ্টির দোকান 'করাচি সুইটস'-এর নাম বদলের দাবি তুলেছেন মহারাষ্ট্রে ক্ষমতাসীন জোট সরকারের শরিক শিবসেনার এক নেতা। দোকানের মালিককে নেতার হুঁশিয়ারি যে 'করাচি' শব্দটি বাদ দিতে হবে। যদিও দিও শিবসেনা সাংসদ তথা দলীয় মুখপাত্র সঞ্জয় রাউতই নিজের দলের নেতার দাবি উড়িয়ে বলেছেন, আমরা নাম বদলের দাবি সমর্থন করি না। 'করাচি সুইটস' ৬০ বছর ধরে মুম্বই এবং ভারতে চলছে। এদিকে সঞ্জয় রাউত ফড়নবীশকে কটাক্ষ করে বলেন, আগে পাক অধিকৃত কাশ্মীরকে ভারতে আনুক বিজেপি, তারপর করাচি নিয়ে কথা বলুক।

কলকাতা : সরকারি চাকরি পেতে দক্ষতার মাপকাঠি কোভিডের দেহ দাহ করা, পুরসভার উদ্যোগ

নাগরোটা কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য, জইশ জঙ্গিদের জন্য নয়া সুড়ঙ্গ তৈরি করেছিল খোদ পাক সেনা?

English summary
NCP Leader Nawab Malik gave Berlin wall example seeking inclusion of Pakistan and Bangladesh into India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X