• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩৭০ ধারা না ফিরিয়ে দিলে রাজনৈতিক কর্মযজ্ঞে নেই এনসি

জম্মু–কাশ্মীরে যতক্ষণ না আর্টিক্যাল ৩৭০ ধারা ফিরিয়ে দেওযা না হচ্ছে, ততদিন ন্যাশনাল কনফারেন্স (‌এনসি)‌ কোনও রাজনৈতিক কর্মকাণ্ডে নিজেদের জড়াবে না। স্পষ্ট জানিয়ে দিলেন এনসির বরিষ্ঠ নেতা মুস্তাফা কমল।

৩৭০ ধারা না ফিরিয়ে দিলে রাজনৈতিক কর্মযজ্ঞে নেই এনসি

উপত্যকার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা এনসি প্রধান ফারুক আবদুল্লার ভাই মুস্তাফা কমল জানান, জম্মু–কাশ্মীরবাসীর স্বার্থ জড়িত নয় এমন কোনও রাজনৈতিক কর্মকাণ্ডে নিজেদের জড়াবে না এনসি। ফারুক আবদুল্লা এখনও আটক রয়েছেন বলে জানা গিয়েছে। তিনি বলেন, '‌জম্মু–কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়া হয়েছে। এই পদ্ধতিতে আমরা কোনও রাজনৈতিক কর্মযজ্ঞে অংশ নেব না। দিল্লি কারসাজি করে জম্মু–কাশ্মীরের জনগণকে নিজের কাজে ব্যবহার করতে চাইছে এবং তাঁদের দাসত্বে পরিণত করতে চাইছে।’‌ তিনি জানান, জম্মু–কাশ্মীরে আর্টিক্যাল ৩৭১ লাঘু হোক অনেকেই দাবি করছেন, তারা সেটার স্বাধীনভাবে করতে পারেন, কিন্তু ন্যাশনাল কনফারেন্স তার জায়গা থেকে সরবে না। মুস্তাফা কমল বলেন, '‌আমাদের আর্টিক্যাল ৩৭১ চাই না, যাদের দরকার, তারা নিক। তৃতীয় ফ্রন্টের কথা তারা বলছে, সেই পথে যদি কেউ যেতে চায় যাক। ন্যাশনাল কনফারেন্স তার জায়গা থেকে নড়বে না।’‌

কমল জানান, জম্মু ও কাশ্মীরের মুসলিম সংখ্যাগরিষ্ঠ চরিত্রের অবসান ঘটাতে এবং জনতত্ত্বের পথ প্রশস্ত করার জন্য ধারা ৩৭০ ধারা বাতিল করা হয়েছে। তিনি জানিয়েছেন তাঁর দল কেন্দ্রের একতরফা সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলন চালানোর জন্য নিজেদেরকে প্রস্তুত করছে এবং কমল ও তাঁর দল আশাবাদী যে সুপ্রিম কোর্ট ৩৭০ অনুচ্ছেদের এই পদক্ষেপকে অসাংবিধানিক ঘোষণা করবে।

লোকসভা ও বিধানসভায় থাকছে না অ্যাংলো-ইন্ডিয়ান প্রতিনিধিত্ব

English summary
nc wont part any political progaramme unless article 370 restored in jammu and kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X