• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রে নকশাল হানা, জ্বলল ট্রাক, মাও নেত্রীর মৃত্যুতে বনধের ডাক

  • |

এবার লকশাল হানার শিকার মহারাষ্ট্র। সূত্রের খবর, এক বরিষ্ঠ নকশাল নেত্রীর মৃত্যর প্রতিবাদেই বুধবার মহারাষ্ট্রের গদছিরোলি জেলায় চারটি ট্রাকে আগুন লাগিয়ে দেয় নিষিদ্ধ বাম সংগঠন সিপিআই (মাওবাদী)-রা। পাশাপাশি অতিবামেরাও এদিন গদছিরোলি জেলায় বনধের ডাক দিয়েছে বলে জানা যাচ্ছে।

নকশাল নেত্রীর হত্যার প্রতিবাদেই বনধের ডাক

নকশাল নেত্রীর হত্যার প্রতিবাদেই বনধের ডাক

নকশালদের ডাকা এই বনধে মহারাষ্ট্রের বিস্তৃর্ণ এলাকার জনজীবন বিপর্যস্ত হতে চলেছে বলে জানা যাচ্ছে। ২ রা মে মে জারাভান্দি গ্রামের কাছে গদছিরোলি পুলিশের এনকাউন্টারে বরিষ্ঠ নকশাল নেত্রী সুরজনাক্কার হত্যার প্রতিবাদেই এদিনের বনধের ডাক দেওয়া হয়েছে বলে খবর। পাশাপাশি এই সংঘর্ষের সময় দুই পুলিশ কর্মীর মৃত্যুও হয়েছে বলে জানা যায়। একইসাথে তিন জন আহতও হয়েছেন।

এনকাউন্টারের মৃত্যু বছর আটচল্লিশের সুরজনাক্কার

এনকাউন্টারের মৃত্যু বছর আটচল্লিশের সুরজনাক্কার

ওই দিন কাসানসুর দালামের প্রায় ২০ জনের নকশাল দল জারাভান্দির কাছে গোপন বৈঠকের জন্য ঘাঁটি গেরেছে বলে পুলিশ জানতে পারে। এরপরেই শুরু হয় অভিযান। সেই সময় সংঘর্ষের সময় পুলিশি এনকাউন্টারে মৃত্যু হয় সিপিআই (মাওবাদী) এর গদছিরোলির বিভাগীয় কমিটির সদস্য ৪৮ বছর বয়সী সুরজনাক্কা।

১৯৮৮ সালে নকশাল আন্দোলনে যোগ

১৯৮৮ সালে নকশাল আন্দোলনে যোগ

সূত্রের খবর, ১৯৮৮ সালে নকশাল আন্দোলনে যোগ দিয়েছিলেন সুরজনাক্কা। পাশাপশি সিপিআই (মাওবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য দেবজির স্ত্রীও ছিলেন সুরজনাক্কা। তার বিরুদ্ধে পুলিশের উপর আক্রমণ সহ ১৪৪টি গুরুতর অভিযোগ রয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি একাধিক খুনের মামলাও ছিল বলে পুলিশ সূত্রের খবর।

নকশাল আন্দোলনে বড় ধাক্কা

নকশাল আন্দোলনে বড় ধাক্কা

অন্যদিকে পুলিশ ঘটনাস্থল থেকে একটি একে -৪৭ এবং প্রচুর বিস্ফোরক উদ্ধার করেছে বলে জানা যাচ্ছে। এই বছর নকশাল নেতাদের এনকাউন্টারের তালিকায় সুরজনাক্কা দ্বিতীয় নাম নাম বলে জানা যাচ্ছে। পাশাপাশি বিভাগীয় কমিটির ক্যাডার তথা নেতার মৃত্যু বর্তমান নকশাল আন্দোলনকেও একটা বড় ধাক্কা দেবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

১৩০ কিমি বেগে কলকাতায় বইছে আমফান, লন্ডভন্ড শহর

দিঘায় প্রবল জলোচ্ছ্বাসে রাস্তায় সমুদ্র! আর মাত্র ১৫০ কিমি দূরে সুপার সাইক্নোন আম্ফান

English summary
naxal calls for bandh in maharashtra on maoist leaders death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X