• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চাই বিস্তারিত তথ্য! তেলেঙ্গানা এনকাউন্টার নিয়ে তদন্তে জাতীয় মানবাধিকার কমিশন

জাতীয় মানবাধিকার কমিশন হায়দরাবাদ এনকাউন্টারের তদন্ত করবে। তারা ঘটনাস্থলেও যাবে। হায়দরাবাদ পুলিশের দাবি, শুক্রবার ভোরে ঘটনার পুনর্নির্মানের সময় পুলিশের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে চার অভিযুক্ত। সেই সময় পুলিশ তাদের গুলি করে মারে। যদিও অভিযুক্তদের পরিবারের তরফ থেকে এই ঘটনাকে ভুয়ো বলেই অভিযোগ তোলা হয়েছে।

চাই বিস্তারিত তথ্য! তেলেঙ্গানা এনকাউন্টার নিয়ে তদন্তে জাতীয় মানবাধিকার কমিশন

জাতীয় মানবাধিকার কমিশন জানিয়েছে, সিনিয়র পুলিশ আধিকারিকের নেতৃত্বে একটি দল তেলেঙ্গানায় ঘটনাস্থলে নিয়ে তদন্ত করবে। সেই দলই রিপোর্ট দাখিল করবে। জাতীয় মানবাধিকার কমিশনের তরফ থেকে তাদেরই ডিরেক্টর জেনারেল ইনভেস্টিগেশনকে বলা হয়েছে তদন্তের দল দল পাঠাতে। জানা গিয়েছে এসএসপি পর্যায়ের অফিসার এই ঘটনার তদন্তে যাবেন। অন্যদিকে জাতীয় মানবাধিকার কমিশনের তরফ থেকে তেলেঙ্গানা পুলিশকে এনকাউন্টার নিয়ে বিস্তারিত তথ্য চেয়েছে।

জাতীয় মানবাধিকার কমিশন এক বিজ্ঞপ্তিতে বলেছে, পুলিশের হেফাজতে থাকাকালীন এনকাউন্টারের বিষয়টি চিন্তার। অন্যদিকে সারা দেশে মহিলাদের ওপর হামলা আর যৌন নির্যাতন নিয়েও চিন্তিত মানবাধিকার কমিশন। এব্যাপারে রাজ্য সরকারগুলির কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে তারা। রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে, পুলিশের ডিজি, মহিলা ও শিশু মন্ত্রকের কাছ থেকেও।

কমিশন জানিয়েছে, অভিযুক্তদের গ্রেফতার করে তদন্ত শুরু করেছিল। কিন্তু আদালতের বিচার প্রক্রিয়া শুরুই হয়নি। যদি গ্রেফতার হওয়াদের বিরুদ্ধে প্রমাণ পাওয়া যেত, তাহলে আদালতের নির্দেশ মতো শাস্তি দেওয়া যেত।

English summary
National Human Rights Commission will conduct spot enquiry at the encounter site in Telengana
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X