• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিহারের জাতীয় পতাকা অবমাননার অভিযোগ, ভিডিও ভাইরাল! তদন্ত শুরু পুলিশের

বিহারের দুটি জেলায় জাতীয় পতাকা অবমাননার অভিযোগ। বিশ্ব নবীর জন্মদিন উপলক্ষে সিওয়ান এবং শেওহরে জাতীয় পতাকার অবমাননা করা হয়েছে বলে অভিযোগ। যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রয়েছে। তবে বেঙ্গলি ওয়ান ইন্ডিয়া এই ভিডিও-র সত
  • |
Google Oneindia Bengali News

বিহারের দুটি জেলায় জাতীয় পতাকা অবমাননার অভিযোগ। বিশ্ব নবীর জন্মদিন উপলক্ষে সিওয়ান এবং শেওহরে জাতীয় পতাকার অবমাননা করা হয়েছে বলে অভিযোগ। যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রয়েছে। তবে বেঙ্গলি ওয়ান ইন্ডিয়া এই ভিডিও-র সত্যতা যাচাই করেনি।

জাতীয় পতাকা অবমাননার অভিযোগ

নবী মহম্মদের জন্মদিন উপলক্ষে রবিবার বিহারের সিওয়ানে জাতীয় পতাকায় অশোক চক্রের জায়গায় দুটি তরবারির ছবি দিয়ে মিছিল করা হয়। ওই একই সময়ে শেওহরে অশোক চক্রের জায়গায় চাঁদের ছবি এঁকে শোভাযাত্রা বের করা হয় বলে অভিযোগ। এই ভিডিও ভাইরাল হওয়ার পরে সাধারণের মধ্যে ব্যাপক ক্ষোভ তৈরি হয়।

শিওহরের ছবি ভাইরাল

অন্যদিকে শিওহরের ছবিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। শোভাযাত্রায় তেরঙ্গার অশোক চক্রের জায়গায় চাঁদের মতো আঁকা রয়েছে। যে টুকু পথে এই শোভাযাত্রা গিয়েছে, পুরো পথেই এই পতাকা নিয়ে চলতে দেখা গিয়েছে অংশগ্রহণকারীদের। তবে পুলিশ সুপার জানিয়েছেন দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ

শিওহরের ঘটনা নিয়ে স্থানীয় বিজেপি নেতৃত্বের তরফে হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে তেরঙ্গার অবমাননা বরদাস্ত করা হবে না। এব্যাপারে রাষ্ট্রদ্রোহিতার ধারায় মামলা করা উচিত বলেও মন্তব্য করা হয়েছে বিজেপির তরফে। জেলাশাসক বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্তের নির্দেশ দিয়েছেন। তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে এসডিও মহঃ ইশতিয়াক আলি আনসারি এবং ডিএসপিকে। বিশ্ব বিন্দু পরিষদের তরফে ঘটনাটিকে রাষ্ট্রদ্রোহিতা এবং জাতীয় পতাকার অবমাননা বলে অভিযোগ করে দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি তোলা হয়েছে।

তদন্ত শুরু করেছে পুলিশ

তদন্ত শুরু করেছে পুলিশ

জাতীয় পতাকার অবমাননার বিষয়টি সামনে আসার পরে দুই জেলার পুলিশ তদন্ত শুরু করেছে। শেওহরে অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এক যুবককে এই ঘটনায় আটকও করা হয়েছে। তবে এব্যাপারে অন্য মতও রয়েছে। কেউ কেউ বলছেন এটি কোনও দলের পতাকা হতে পারে। কেননা অশোক চক্র ছাড়া কোনওভাবেই তাকে জাতীয় পতাকা বলা যায় না।
উল্লেখ করা যেতে পারে ২০২২-এর জুনে তেলেঙ্গানার মেহবুবনগরে বিজেপির প্রাক্তন মুখপাত্র মুপুর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতেও হওয়া বিক্ষোভে প্রায় একইভাবে জাতীয় পতাকার অবমাননার অভিযোগ উঠেছিল। সেই সময় অশোক চক্রের জায়গায় কলমা লেখা হয়েছিল।

আবহাওয়া দফতরের লাল সতর্কতা! উত্তরবঙ্গের জেলাগুলিতে অতিভারী বৃষ্টির পরিস্থিতির উন্নতি কবেআবহাওয়া দফতরের লাল সতর্কতা! উত্তরবঙ্গের জেলাগুলিতে অতিভারী বৃষ্টির পরিস্থিতির উন্নতি কবে

English summary
National flag desecration on Prophet Mohammad's birthday in Bihar video goes viral
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X