• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলা সহ দেশের একাধিক রাজ্যে দুর্যোগের বৃষ্টি আসন্ন! সতর্কবার্তায় কী জানিয়ে দিল NDMA

  • |

ফের এক সতর্কতাবার্তা। এবারও প্রবল বৃষ্টির পূর্বাভাস সঙ্গে নিয়ে দেশের একাধিক জায়গায় প্রবল দুর্যোগের সতর্কতা বার্তা দিল ন্যাশনাল ডিজাস্টার অথরিটি। একাধিক রাজ্যে দুর্যোগের প্লাবন আসন্ন বলে জানানো হয়েছে।

 সতর্কবার্তার আওতায় দেশের একাধিক হানিমুন স্পট!

সতর্কবার্তার আওতায় দেশের একাধিক হানিমুন স্পট!

স্বপ্ন সুন্দর কেরল ইতিমধ্যেই দুর্যোগের বন্যায় ভাসছে। প্রবল বৃষ্টিতে সেখানা সাধারণ জনজীবন ব্যাহত হওয়ার পাশাপাশি ওয়েনাদ, মুন্নারের মতো হানিমুন স্পটও নষ্ট হয়ে গিয়েছে বন্যার কবলে পড়ে। এই এলাকাগুলিতে আরও বৃষ্টির পূর্বাভা রয়েছে বলে সতর্কতা দেওয়া হয়েছে। এছাড়াও সিকিম রয়েছে এই সতর্কবার্তার তালিকায়।

 উত্তর ভারতের কোন কোন এলাকায় বিপর্যয়ের বৃষ্টি আসন্ন?

উত্তর ভারতের কোন কোন এলাকায় বিপর্যয়ের বৃষ্টি আসন্ন?

উত্তর ভারতের একাধিক এলাকাকে এই বিপর্যয়ের বৃষ্টির আওতায় রাখা হয়েছে। পূর্বাভাস বলছে, প্রবল বৃষ্টি হতে পারে, হিমাচল প্রদেশ,উত্তরাখণ্ড, উত্তর পাঞ্জাবের বিভিন্ন এলাকায়। পশ্চিম ও পূর্ব উত্তরপ্রদেশেও আগামী কয়েকদিন ঝড় বৃষ্টির প্রবল তাণ্ডব দেখা যাবে।

 গিলগিট বালতিস্তানকেও সতর্কতা

গিলগিট বালতিস্তানকেও সতর্কতা

ভারত আগেও জানিয়েছে যে পাকিস্তান নিজের আওতায় রাখলেও, গিলগিট বালতিস্তান এলাকা কাশ্মীরের অংশ। তাই সেখানের আহাওয়া সম্পর্কেও ভারত খবর দেবে। আর সেই অনুযায়ী, জম্মু ও কাশ্মীর, লাদাখ, মুজাফ্ফরাবাদ, গিলগিট বালতিস্তানেও প্রবল বৃষ্টিপাতের সম্ভবনা জারি করেছে এনএমডিএ।

 দিল্লি সংলগ্ন কোন কোন এলাকায় সতর্কতা?

দিল্লি সংলগ্ন কোন কোন এলাকায় সতর্কতা?

জানা গিয়েছে, দিল্লি সহ হরিয়ানা, চণ্ডিগড়, মধ্যপ্রদেশ, বিদর্ভ এলাকার বেশ কিছু বিচ্ছিন্ন এলাকায় প্রবল বৃষ্টিপাত হতে পারে। এমনই এক সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

 বাংলাকে নিয়ে সতর্কতা

বাংলাকে নিয়ে সতর্কতা

উল্লেখ্য, সক্রিয় দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ুর প্রভাবে প্রবল বৃষ্টি আসন্ন বাংলায়। এই পূর্বাভাস যেমন হাওয়া অফিস জানিয়েছে, তেমনই ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটিও পশ্চিমবঙ্গরে বিপর্যয়ের বৃষ্টি নিয়ে সতর্ক করেছে। পাশাপাশি বিহারে ও ওড়িশাতেও প্রবল বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

 দক্ষিণ ভারতের কোন কোন রাজ্যে সতর্কতা?

দক্ষিণ ভারতের কোন কোন রাজ্যে সতর্কতা?

কর্ণাটকের একাধিক এলাকা প্রবল বৃষ্টিতে ভেসে যাচ্ছে। এই বৃষ্টি বিপর্যয়ের দাপট দেখাবে বলবে জানানো হয়েছে। বিশেষত উত্তর কর্ণাটক ভিজবে বৃষ্টিতে। এছাড়াও, অন্ধ্রপ্রদেশ, গোয়া, তেলাঙ্গানা, কোঙ্কন উপকূল ঘিরে বিপর্যয়ের কালো মেঘ আসন্ন।

 উত্তরপূর্বের কী পরিস্থিতি?

উত্তরপূর্বের কী পরিস্থিতি?

উত্তরপূর্ব ভারতের অসম, অরুণাচল প্রদেশ, মেঘালয়, মনিপুর, নাগাল্যান, মিজোরামের একাধিক এলাকা বিপর্যয়ের বৃষ্টির মুখোমুখি হবে। প্রবল বৃষ্টি থেকে বাদ যাবে না ত্রিপুরাও।

ইসলামিয়া হাসপাতালের পরিকাঠামো পরিদর্শনে ফিরহাদ হাকিম

কাশ্মীরের থেকে অবস্থা খারাপ জেলার! তৃণমূলের শীর্ষ নেতার অবস্থা হতে পারে বিকাশ দুবের মতো, তোপ রাজুর

English summary
National disaster managment authority warns West Bengal and other states of heavy rainfall
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X