• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাগতম! ভারতে পৌঁছতেই রাফালকে নিয়ে উচ্ছ্বাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গলায়

ভারতের মাটি স্পর্শ করল রাফাল। ফ্রান্স থেকে মঙ্গলবার রওনা দেওয়ার পর আম্বালা বিমানঘাঁটিতে এসে পৌঁছাল প্রথম রাফাল যুদ্ধবিমান। প্রথম দফায় পাঁচটি রাফাল যুদ্ধ বিমান এসে পৌঁছাল হরিয়ানার আম্বালা বিমানঘাঁটিতে। এয়ার মার্শাল রাকেশ কুমার ভাদোরিয়া উপস্থিত আছেন বিমানঘাঁটিতে। টুইট করে রাফালকে স্বাগত জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

রাফালকে স্বাগত জানিয়ে মোদীর বার্তা

রাফালকে স্বাগত জানিয়ে মোদীর বার্তা

অম্বালায় রাফালের অবতরণের একটি ভিডিয়ো টুইটারে পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাতে সংস্কৃত শ্লোক তুলে ধরে রাফালকে ভারতে স্বাগত জানান তিনি। মোদী লেখেন, 'রাষ্ট্ররক্ষাসম পূণ্য, রাষ্ট্ররক্ষাসম ব্রতম, রাষ্ট্ররক্ষাসম যজ্ঞ, দৃষ্টো নৈব চ নৈব চ। নভ: স্পৃশ দীপ্তম স্বাগতম।' যার অর্থ, রাষ্ট্রের সুরক্ষাই পুণ্য, রাষ্ট্রের সুরক্ষাই ব্রত, রাষ্ট্রের সুরক্ষাই যজ্ঞ।

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের বার্তা

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের বার্তা

রাফাল ভারতের মাটি ছোঁয়ার পর প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ টুইটে লেখেন, 'নিরাপদে অম্বালায় অবতরণ করেছে বিমানগুলি। রাফাল যুদ্ধবিমান মাটি ছোঁওয়ার সঙ্গে সঙ্গেই ভারতের সামরিক ইতিহাসে নতুন যুগের সূচনা হল। বহুমুখী ক্ষমতাসম্পন্ন এই বিমানগুলি বায়ুসেনার শক্তিতে বৈপ্লবিক পরিবর্তন ঘটাবে।' নিরাপদে রাফালকে ভারতে আনার জন্য ভারতীয় বায়ুসেনাকে অভিনন্দনও জানান রাজনাথ। সেইসঙ্গে লেখেন, 'আমি অত্যন্ত খুশি যে একে বারে ঠিক সময়ে ভারতীয় বায়ুসেনার যুদ্ধক্ষমতা বৃদ্ধি পেল।'

কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে আম্বালাকে

কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে আম্বালাকে

কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা। দু'দিন আগে ফ্রান্সের ইস্ট্রেস বিমানঘাঁটি থেকে ভারতের উদ্দেশে রওনা দিয়েছিল বিমানগুলি৷ মাঝে মঙ্গলবার আরব আমিরশাহিতে জ্বালানি ভরার জন্য বিশ্রাম নেয়৷ আম্বালায় বিমানঘাঁটিতে অবতরণের পরে রাফালগুলিকে ওয়াটার স্যালিউট জানানো হয়।

ভারতীয় আকাশসীমায় ঢুকতেই রাফালতে স্বাগত জানায় রণতরী

ভারতীয় আকাশসীমায় ঢুকতেই রাফালতে স্বাগত জানায় রণতরী

এর আগে দুপুর দুটোর কিছু পড়েই ভারতের আকাশ সীমায় ঢুকে যায় রাফায়েলের যুদ্ধবিমান। আর আকাশসীমায় ঢুকতেই ভারতীয় রণতরীর সঙ্গে রেডিও সংযোগ হয় রাফায়েলের স্কোয়াড্রনের। রাফায়েল স্কোয়াড্রন লিডারকে ভারতীয় নৌসেনার রণতরী আইএনএস কলকাতার তরফে বার্তা দিয়ে বলা হয়, 'গৌরবের সঙ্গে আকাশে উড়ুক রাফাল।'

চিনকে কাঁদাতে ভারতের নয়া অস্ত্র রাফায়েল! জানুন এই যুদ্ধবিমানের সব খুঁটিনাটি

English summary
Narendra Modi Welcomes Rafale fighter jet with Sanskrit slokas amid Ladakh tension with China
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X