• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তর-পূর্বের রাজ্য গুলিতে আন্দোলন-বিক্ষোভকে কড়া হাতে দমনের হুঁশিয়ারি মোদীর

  • |

উত্তরপূর্বের রাজ্য গুলির যুবাদের শান্তির পথে ফেরার আহ্বান জানাতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। শুক্রবার অসমের একটি সমাবেশে উত্তর পূর্ব ও কাশ্মীরের যে সমস্ত যুবক এখনও গোলা-বারুদ ও বন্দুকে বিশ্বাস রাখছে তাদেরকে সমাজের মূল স্রোতে ফিরে আসার আহ্বান জানান। এই জন্য তিনি বোড়ো জনগোষ্ঠীর পথ অনুসরণের কথাও বলেন।

 উত্তর-পূর্বের রাজ্য গুলিতে আন্দোলন-বিক্ষোভকে কড়া হাতে দমনের হুঁশিয়ারি মোদীর

ঐতিহাসিক বোড়ো শান্তি চুক্তির তৃতীয় বত্সর উদযাপনের জন্য অসমের কোকরাঝারে আয়োজিত বিশাল সমাবেশে এদিন একথা বলতে দেখা যায় তাকে। তিনি বলেন, “বোমা ও পিস্তল ফেলে রেখে সঠিক পথ অবলম্বন করায় বোড়ো জনজাতির যুবাদের আমি অভিনন্দন জানাচ্ছি। এর পরে আর কোনও অশান্তির পরিবেশ যাতে সৃষ্টি না হয় সেটা আমি নিশ্চিত করবো। নকশাল প্রভাবিত অঞ্চল এবং কাশ্মীরের যুবকেরা যারা এখনও বোমা এবং পিস্তল বিশ্বাস করে, তাদের বোডোদের কাছ থেকে একটি শিক্ষা গ্রহণের জন্য আবেদন করছি আামি।”

বর্তমান সময় দাঁড়িয়ে এই চুক্তির গুরুত্ব সম্পর্কেও তাকে সওয়াল করতে দেখা যায়। এই চুক্তি উত্তরপূর্বে শান্তি রক্ষার ক্ষেত্রে একটি নতুন সূচনা বলেও উল্লেখ করেন তিনি। বোডো অঞ্চলে স্থায়ী শান্তি অর্জনে সহায়তা করার জন্য এদিন বোডোদের অভিনন্দনও করতে দেখা যায় তাদের। এই প্রসঙ্গে তিনি আরও বলেন, “বোডো চুক্তি স্বাক্ষর হওয়ার পরে, মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকী উদযাপনের প্রাসঙ্গিকতা দেশব্যাপী বৃদ্ধি পেয়েছে। এই চুক্তি সহিংসতার পথ ছেড়ে বেরিয়ে আসার অনুপ্রেরণা হিসাবে কাজ করবে। ”

English summary
Modi says No more protest-demonstartion will be tolerated in northeastern states
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X