• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্র রাজ্য যৌথ প্রচেষ্টায় চতুর্থ ঢেউ আটকানোর নির্দেশ মোদীর

Google Oneindia Bengali News

করোনা ফের দেশে বাড়ছে। দিল্লি , মুম্বই সহ বেশ কয়েকটি দক্ষিণের রাজ্যে তা ফের থাবা বসাচ্ছে। রয়েছে চতুর্থ ঢেউয়ের সতর্কতা। তাই সতর্ক দেশের প্রধানমন্ত্রী। দেশের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীকে ডেকে সারলেন তড়িঘড়ি বৈঠক। সমস্ত রাজ্যকে করোনা নিয়ে সতর্ক হবার নির্দেশ দিয়েছেন।

কী বলেছেন নরেন্দ্র মোদী ?

কী বলেছেন নরেন্দ্র মোদী ?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার দুই সপ্তাহ ধরে করোনভাইরাস কেসের সাম্প্রতিক বৃদ্ধির পরিপ্রেক্ষিতে রাজ্যগুলির মুখ্যমন্ত্রী এবং সিনিয়র আধিকারিকদের সাথে একটি পর্যালোচনা বৈঠক করেন। বৈঠকের পরে, তিনি বলেছিলেন যে মহামারি সম্পর্কিত চ্যালেঞ্জ এখনও শেষ হয়নি তাই কর্তৃপক্ষকে সতর্ক থাকতে হবে।

শিশুদের টিকা

শিশুদের টিকা

তিনি বলেন, যত তাড়াতাড়ি সম্ভব সকল যোগ্য শিশুদের টিকা দেওয়া সরকারের অগ্রাধিকার এবং স্কুলগুলিতে এর জন্য বিশেষ প্রোগ্রাম পরিচালনা করতে হবে। প্রধানমন্ত্রী আরও বলেন, ভাইরাসের বিরুদ্ধে দেশের ইনোকুলেশন অভিযানের কথা। বলেন, "প্রতিটি ভারতীয়র জন্য গর্বের বিষয় যে দেশের ৯৬ শতাংশ প্রাপ্তবয়স্ক জনসংখ্যা কোভিড ভ্যাকসিনের অন্তত একটি ডোজ পেয়েছে,"।

কেন্দ্র এবং রাজ্যগুলির যৌথ প্রচেষ্টার

কেন্দ্র এবং রাজ্যগুলির যৌথ প্রচেষ্টার

কেন্দ্র এবং রাজ্যগুলির যৌথ প্রচেষ্টার কারণে স্বাস্থ্য পরিকাঠামোর অনেক উন্নতি হয়েছে উল্লেখ করে, মোদী মেডিকেল কলেজ এবং জেলা হাসপাতালে একই (জনবল সহ) বৃদ্ধি করার আহ্বান জানান। তিনি এও বলেন , "কোভিড সংকট পরিচালনা করা সত্ত্বেও, অন্যান্য দেশের তুলনায়, আমরা এখন রাজ্যগুলিতে মামলার বৃদ্ধি দেখতে পাচ্ছি। আমাদের সজাগ থাকতে হবে। এটা স্পষ্ট যে কোভিড চ্যালেঞ্জ এখনও অতিক্রম করা যায়নি," তিনি বলেন, "আমাদের বিজ্ঞানীরা এবং বিশেষজ্ঞরা ক্রমাগত জাতীয় এবং বৈশ্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। আমাদের তাদের পরামর্শের উপর একটি প্রাক-অভিজ্ঞ, প্রো-অ্যাকটিভ এবং সম্মিলিত দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করতে হবে।"

"আমাদের পাবলিক প্লেসে কোভিড-উপযুক্ত আচরণ প্রচার করতে হবে বলে জানিয়েছেন নরেন্দ্র মোদী। রবিবার, তিনি নাগরিকদের যে কোনও উত্সব চলাকালীন করোনভাইরাস থেকে সমস্যার বিষয়ে সতর্ক থাকার এবং কোভিড-উপযুক্ত আচরণ অনুসরণ করার আহ্বান জানিয়েছিলেন।

ভারতে করোনা

ভারতে করোনা

ফের দৈনিক করোনা সংক্রমণ বাড়ছে ভারতে। তাল মিলিয়ে বাড়ছে সক্রিয়ের সংখ্যা। মৃতের সংখ্যাও বাড়ছে। দৈনিক সংক্রমণ হাজারের নীচে নেমে গেলেও ফের তা বেড়ে তিন হাজার ছুঁই ছুঁই। এতদিন উদ্বেগ ছিল কেরল নিয়ে। এখন উদ্বেগ দিল্লিতে। কেরলের প্রায় ৬-৭ গুণ দৈনিক সংক্রমণ হয়েছে রাজধানীতে।

বিগত ২৪ ঘন্টায় ২৯০০-রও বেশি নতুন করোনা সংক্রমণ ধরা পড়েছে গোটা দেশে। ভারতে ৩২ জনের মৃত্যু হয়েছে। সক্রিয়ের সংখ্যা ফের বেড়ে ১৬ হাজার ছাড়িয়ে গিয়েছে এদিন। ভারতে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণের কারণে ৩২ জনের মৃত্যুর পাশাপাশি ২৯২৭ জন নতুন করোনা সংক্রমিত হয়েছেন। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী দেশে গত ২৪ ঘন্টায় মোট ২২৫২ জন করোনা মুক্ত হয়েছে। করোনামুক্তির থেকে দেশে করোনার দৈনিক সংক্রমণ বেশি। করোনা থেকে মোট পুনরুদ্ধারের হার বর্তমানে ৯৮.৭৫ শতাংশ। মোট পুনরুদ্ধারের সংখ্যা ৪ কোটি ২৫ লক্ষ ২৫ হাজার ৫৬৩।
মন্ত্রকের তথ্য অনুযায়ী, ভারতে করোনার মোট সক্রিয় কেস ১৬,২৭৯-এ পৌঁছেছে। গতকাল পর্যন্ত সক্রিয়ের সংখ্যা ছিল ১৫৬৩৬। দেশে মোট মৃতের সংখ্যা এখন ৫,২৩,৬৫৪। ভারতে কোভিড মহামারীজনিত কারণে প্রথম মৃত্যু হয়েছিল ২০২০ সালের মার্চ মাসে। সেই ধারা এখনও অব্যাহত। ২৭ এপ্রিল দৈনিক সংক্রমণের হার ০.৫৮ শতাংশ।

টিকাই একমাত্র পথ, স্কুলে স্কুলে গিয়ে শিশুদের ভ্যাকসিনেশন সুনিশ্চিত করতে হবে, রাজ্যগুলিকে বার্তা মোদীরটিকাই একমাত্র পথ, স্কুলে স্কুলে গিয়ে শিশুদের ভ্যাকসিনেশন সুনিশ্চিত করতে হবে, রাজ্যগুলিকে বার্তা মোদীর

English summary
narendra modi urges every states to fight together against corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X