• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বন্ধুত্ব থেকে গণতন্ত্র রক্ষার দাম বেশি! ক্যাপিটল কাণ্ডে ট্রাম্প সমর্থকদের বিরুদ্ধে সরব মোদী

Google Oneindia Bengali News

আজ আমেরিকার ক্যাপিটল বিল্ডিংয়ের বাইরে ট্রাম্পের সমর্থকদের সঙ্গে দফায় দফায় পুলিশের সংঘর্ষ হয়। মৃত্যু হয় এক মহিলার। এর নিন্দা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ টুইটারে তিনি লেখেন, 'শান্তিপূর্ণভাবে ক্ষমতার হস্তান্তর হওয়া উচিত। গণতান্ত্রিক প্রক্রিয়াকে থমকে দিতে কখনই বেআইনি বিক্ষোভকে সমর্থন করা যায় না।'

Recommended Video

মার্কিন সংসদে ট্রাম্প সমর্থকদের ধুন্ধুমার, মৃত ৪, প্রতিক্রিয়া মোদীর
ক্যাপিটল বিল্ডিংয়ে যৌথ অধিবেশন চলছিল মার্কিন কংগ্রেসের

ক্যাপিটল বিল্ডিংয়ে যৌথ অধিবেশন চলছিল মার্কিন কংগ্রেসের

বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে সিলমোহর দিতে ক্যাপিটল বিল্ডিংয়ে যৌথ অধিবেশন চলছিল কংগ্রেসের। আর সেই সময় ক্যাপিটল বিল্ডিংয়ের বাইরে ভিড় করতে শুরু করেন রিপাবলিকানরা। পরিস্থিতি কোন দিকে যেতে পারে তা আঁচ করতে পেরে আগে থেকেই ক্যাপিটল হিলসে মোতায়েন করা হয়েছিল পর্যাপ্ত পুলিশ ও ন্যাশনাল গার্ড। তাতেও লাভ হয়নি।

বিক্ষোভ দেখাচ্ছিল রিপাবলিকানরা

বিক্ষোভ দেখাচ্ছিল রিপাবলিকানরা

এদিন প্রথমে বিল্ডিংয়ের বাইরে বিক্ষোভ দেখাচ্ছিল রিপাবলিকানরা। কংগ্রেসের প্রতিনিধিদের নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য ক্যাপিটল বিল্ডিংয়ের চারিদিক মুড়ে ফেলা হয়েছিল কড়া নিরাপত্তা বেষ্টনীতে। বসানো হয়েছিল ব্যারিকেড। কিন্তু বাইরে ট্রাম্পের সমর্থকদের ভিড় আরও বাড়তে শুরু করে।

তীব্র নিন্দার ঝড় উঠেছে বিশ্বজুড়ে

তীব্র নিন্দার ঝড় উঠেছে বিশ্বজুড়ে

ক্যাপিটল বিল্ডিংয়ের বাইরে এবং পরবর্তীতে ভিতরে নিরাপত্তাকর্মীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। কয়েক দফা ধস্তাধস্তির পর ব্যারিকেড ভেঙে মার্কিন ক্যাপিটলের ভিতরে ঢুকে পড়ে বিক্ষোভকারীরা। রীতিমতো তাণ্ডব চালায় তারা। এরপরই ট্রাম্পের সঙ্গে বন্ধুত্ব ভুলে আমেরিকার ক্যাপিটল বিল্ডিংয়ে এই হামলার নিন্দা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গণতান্ত্রিক প্রক্রিয়ায় বাধা দেওয়ার চেষ্টা করায় তীব্র নিন্দার ঝড় উঠেছে বিশ্বজুড়ে।

ঘটনায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু এক মহিলার

ঘটনায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু এক মহিলার

এই ঘটনায় গুলিবিদ্ধ হন একজন নাগরিক। তড়িঘড়ি ওই মহিলাকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, শ্বেতাঙ্গ ওই মহিলাকে ক্যাপিটল বিল্ডিংয়ের বাইরে গুলি করা হয়। তাঁর বুকে গুলি লেগেছিল বলে খবর। জখম হয়েছেন আরও কয়েকজন আধিকারিক।

<strong>শুভেন্দুর 'অধিকারে' পিছিয়ে পড়লেন মমতা! ঘাসফুল ছেঁটে নন্দীগ্রামে পদ্ম বীজ রোপণ</strong>শুভেন্দুর 'অধিকারে' পিছিয়ে পড়লেন মমতা! ঘাসফুল ছেঁটে নন্দীগ্রামে পদ্ম বীজ রোপণ

English summary
Narendra Modi tweets on incident at US Capitol, says peaceful transfer of power must continue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X