• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাইডেনের সাফল্য কামনা, শপথের পরই নতুন মার্কিন প্রেসিডেন্টের উদ্দেশে টুইট মোদীর

জো বাইডেনকে উষ্ণ অভিনন্দন জানালেন নরেন্দ্র মোদী। দুই দেশের সম্পর্ককে আরও মজবুত করতে অ্যামেরিকার নতুন প্রেসিডেন্টের সঙ্গে কাজ করবেন বলে টুইট করেন তিনি। এদিন মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করলেন জো বাইডেন। মার্কিন প্রেসিডেন্ট পদে শপথ নিয়েই জো বাইডেন জানিয়ে দিলেন, ঐক্যবদ্ধ অ্যামেরিকাই তাঁর লক্ষ্য। এদিকে বাইডেনের সঙ্গে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পর্ক কেমন হয় সেদিকেই নজর ভারতবাসীর। উল্লেখ্য, সদ্য প্রাক্তন হওয়া ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মোদীর সুসম্পর্ক সর্বজনবিদিত।

শপথের পরই নতুন মার্কিন প্রেসিডেন্টের উদ্দেশে টুইট মোদীর

এদিন টুইট করে মোদী লেখেন, মার্কিন প্রেসিডেন্ট পদে দায়িত্বভার গ্রহণ করার জন্য জো বাইডেনকে উষ্ণ অভিনন্দন জানাই। ভারত-মার্কিন কৌশলগত বোঝাপড়ার উন্নতির বিষয়ে তাঁর সঙ্গে কাজ করার দিকে তাকিয়ে আছি। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের সাফল্য কামনা করছি। আন্তর্জাতিক শান্তি, নিরাপত্তা এবং নানা সমস্যার মোকাবিলায় আমরা একসঙ্গে কাজ করতে তৈরি।

ভারত-মার্কিন সম্পর্ক নিয়ে মোদী এদিন নিজের বার্তায় লেখেন, 'ভারত-মার্কিন বোঝাপড়া সমমূল্যের উপর দাঁড়িয়ে আছে। আমাদের দ্বিপাক্ষিক বোঝাপড়া, আর্থিক বোঝাপড়া এবং প্রাণবন্ত লোকজন আছেন। প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কাজ করতে আমি দায়বদ্ধ। ভারত-মার্কিন সম্পর্ককে অন্য উচ্চতায় নিয়ে যেতে হবে।'

English summary
Narendra Modi tweets new US President Joe Biden after his oath taking ceremony in Washington
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X