• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অন্নদাতাদের মৃত্যু মিছিলের মাঝেই কৃষকদের উদ্দেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী মোদী

প্রবল হচ্ছে কৃষক আন্দোলন। এরই মধ্যে ঠান্ডায় নাজেহাল হচ্ছেন আন্দোলনকারীরা। আজই ঠান্ডার জেরে মারা যান এক প্রতিবাদী কৃষক। এরই মাঝে ফের কৃষকদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে, কৃষি আইন পরবর্তী অশান্ত পরিস্থিতির মাঝেই মধ্যপ্রদেশের কৃষকদের সঙ্গে ভার্চুয়ালি কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মধ্যপ্রদেশের কৃষকদের উদ্দেশে মোদীর বক্তব্য

মধ্যপ্রদেশের কৃষকদের উদ্দেশে মোদীর বক্তব্য

প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, শুক্রবার দুপুর দুটো নাগাদ মধ্যপ্রদেশের ২৩ হাজার গ্রামবাসী তথা কৃশকদের উদ্দেশে বক্তব্য পেশ করবেন প্রধানমন্ত্রী মোদী। এর আগেও বারংবার কৃষি আইনের পক্ষে সওয়াল করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবক্তৃতা রাখার সময় কৃষি আইন ইস্যু উত্থাপন করে বিরোধীদের আক্রমণ শানিয়েছিলেন মোদী।

দেশের অন্নদাতাদের বারবার আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী

দেশের অন্নদাতাদের বারবার আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী

দেশের অন্নদাতাদের বারবার আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগেও নয়া আইনের স্বপক্ষে বক্তব্য পেশ করেছিলেন প্রধানমন্ত্রী। মোদী বলেন, 'কৃষকদের স্বার্থেই সংস্কার করা হচ্ছে। এর ফলে আরও অনেক অপশন পাবেন তাঁরা। নিজের পণ্য় ভাল দামে ও পরিকাঠামোয় সরাসরি বিক্রি করার স্বাধীনতা কি কৃষকদের দেওয়া উচিত নয়।'

পাঞ্জাবি কৃষকদের সঙ্গে দেখা করেন মোদী

পাঞ্জাবি কৃষকদের সঙ্গে দেখা করেন মোদী

এর আগে কচ্ছে গিয়ে পাঞ্জাবি কৃষকদের সঙ্গে দেখা করে মোদী বলেছিলেন, 'এই নতুন কৃষি আইনগুলি সেই দাবিগুলি মেনেই হয়েছে যা এথ বছর ধরে কৃষক এবং বিরোধী দলগুলি তুলে এসেছিল। এখন রাজনৈতিক কারণে বিরোধিতা ঠিক নয়। কৃষকদের ভুল বোঝানো হচ্ছে। কৃষকদের স্বার্থ রক্ষার্থে চিরকাল বদ্ধপরিকর কেন্দ্রীয় সরকার। তাই কৃষকদের মাঝে আগুন লাগানো বন্ধ করা হোক।'

কৃষক মৃত্যু

কৃষক মৃত্যু

এরই মাঝে কৃষি আইন প্রত্যাহারের দাবিতে কৃষকদের আন্দেলন অব্যাহত। দিল্লি-হরিয়ানা সীমানায় তাঁরা অবস্থান করছেন। তীব্র ঠান্ডার মধ্যেও তাঁরা নিজেদের দাবিতে অনড়। প্রতিকূল আবহাওয়ার মধ্যে আন্দোলন চলাকালীন এর আগে বেশ কয়েকজন কৃষকের মৃত্যু হয়েছে। নভেম্বরের শেষ থেকে এপর্যন্ত আন্দোলন চলাকালীন ২০ জনের বেশি আন্দোলনকারী কৃষক প্রাণ হারিয়েছেন বলে দাবি কৃষক সংগঠনগুলির। এঁদের মধ্যে কয়েকজনের মৃত্যু হয়েছে কনকনে ঠান্ডায়।

English summary
Narendra Modi to give speech to farmers of Madhya Pradesh amid rise in protest against farm laws
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X