India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পেট্রোপণ্যের দাম কমিয়ে মোদীর মুখে মানুষের কথা! বোকা বানাচ্ছে বিজেপি, দাবি কংগ্রেসের

Google Oneindia Bengali News

পেট্রোপণ্য ও গ্যাসের দাম যখন আকাশ ছুঁয়েছে তখন কেন্দ্রীয় মোদী সরকার পেট্রোপণ্যের শুল্ক কমানোর সিদ্ধান্ত নিয়েছে। উজ্জ্বলা যোজনার গ্যাসে ভর্তুকি ঘোষণা করেছে। তারপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে তাঁদের সরকারকে জনহিতৈষী বলে বর্ণনা করেছেন। তারপরই পাল্টা দিয়েছে কংগ্রেস। জনসাধারণকে বিজেপি বোকা বানাচ্ছে বলে তাদের দাবি।

পেট্রোপণ্যের দাম কমিয়ে মোদীর মুখে মানুষের কথা! বোকা বানাচ্ছে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে বার্তা দিয়েছেন, তাঁদের সরকার মানুষের পাশে রয়েছে। তিনি বলেন, কয়েকটি অর্থনৈতিক ব্যবস্থা, বিশেষত জ্বালানির দামের উপর আবগারি শুল্ক হ্রাস করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তা নাগরিকদের স্বস্তি দেবে এবং জীবন নির্বাহকে সহজ করবে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন শুল্ক হ্রাস ও ভর্তুকি ঘোষণা করার পরপরই প্রধানমন্ত্রী মোদী টুইটারে লেখেন, আমাদের জন্য সর্বদা মানুষই অগ্রাধিকার পায়। আজকের সিদ্ধান্তগুলি, বিশেষ করে পেট্রোল এবং ডিজেলের দামের উল্লেখযোগ্য হ্রাস সম্পর্কিত একটি সিদ্ধান্ত বিভিন্ন ক্ষেত্রে ইতিবাচকভাবে প্রভাব ফেলবে, আমাদের নাগরিকদের স্বস্তি দেবে এবং জীবনযাত্রা আরও সহজ করবে।

এর পরিপ্রেক্ষিতে শনিবার কংগ্রেসের মুখ্য মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা টুইট করে জানান, জনসাধারণকে বোকা বানাবেন না। তিনি পেট্রোল ও ডিজেলের দাম কমানোর বিষয়ে সরকারের নিন্দা করেছে। অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে জনসাধারণকে বোকা বানানোর জন্য অভিযুক্ত করে সুরজেওয়ালা বলেন, মার্চ মাসে পেট্রোলের দাম প্রতি লিটারে ১০ টাকা বাড়ানো হয়েছিল এবং আর এখন দাম প্রতি লিটারে ৯ টাকা ৫০ কমানো হল।

কংগ্রেসের পক্ষে দাবি করা হয়, অর্থমন্ত্রীর যদি সাহস থাকে, তবে ২০১৪ সালের মে মাসে ইউপিএ-এর অধীনে পেট্রোল এবং ডিজেলের উপর যে আবগারি ছিল, তা ফিরিয়ে আনুন। জনগণকে প্রতারণা করার জন্য পরিসংখ্যানের ছলনা লাগে না, এই জুমলা সরকারের দরকার নেই। পেট্রোল এবং ডিজেলের উপর আবগারি শুল্ক ২০১৪-র মে মাসে ৯.৪৮ টাকা প্রতি লিটার এবং ডিজেলে ৩.৫৬ টাকা প্রতি লিটারের স্তরে রোলব্যাক করা দরকার। দয়া করে প্রতারণা করা বন্ধ করুন এবং ত্রাণ দেওয়ার সাহস দেখান। সুরজেওয়ালা একাধিক টুইট বার্তায় একথাই বলেছেন।

নির্মলা সীতারমনের ঘোষণা মতো, পেট্রোলের ক্ষেত্রে শুল্ক প্রতি লিটারে কমানো হচ্ছে ৮ টাকা করে ও ডিজেলের ক্ষেত্রে শুল্ক কমছে ৬ টাকা প্রতি লিটারে। এর ফলে পেট্রোলের দাম কমবে সাড়ে ৯ টাকা প্রতি লিটার আর ডিজেলের দাম কমবে ৭ টাকা প্রতি লিটার। একইসঙ্গে তিনি ঘোষণা করেছেন, রান্নার গ্যাসে উজ্জ্বলা যোজনার গ্রাহকরা বিশেষ সুবিধা পাবেন। তাঁদের জন্য ২০০ টাকা ভর্তুকি দেওয়া হচ্ছে।

English summary
Narendra Modi says people first for us after fuel rate reduction and congress counters don't fool public.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X