• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ভারত করোনার ভ্যাকসিন তৈরির দোরগোড়ায়', অতিমারী আবহে সদর্পে বার্তা মোদীর

  • |

গোটা বিশ্বে এই মুহূর্তে করোনা থেকে রক্ষা পেতে মানুষের ত্রাহি ত্রাহি রব। ইওরোপে করোনার দাপট কমতেই ফের একবার তা প্রকট হতে শুরু করে। মনে করা হচ্ছে শীত পড়ার সঙ্গে সঙ্গে করোনার দাপট ইওরোপে দ্বিতীয় স্রোত নিয়ে এসেছে। এমন এক পরিস্থিতিতে করোনার জেরে ভারতের পরিস্থিতি নিয়ে মুখ খুললেন মোদী।

 মোদীর বার্তা গ্র্যান্ড চ্যালেঞ্জ অ্যানুয়েল মিটিংয়ের মঞ্চে

মোদীর বার্তা গ্র্যান্ড চ্যালেঞ্জ অ্যানুয়েল মিটিংয়ের মঞ্চে

' আগামী সুরক্ষিত হবে বিভিন্ন সমাজের বিজ্ঞানের প্রতি অবদান ঘিরে। তবে দূরদৃষ্টি না থাকলে তা হবে না।.. ' এই বার্তা দিয়েই এদিন ১৬ তম গ্র্যান্ড চ্যালেঞ্জ অ্যানুয়েল মিটিংয়ে বক্তব্য রাখেন ভারতের প্রধানমন্ত্রী। এজিন তিনি বলেন, করোনা পরিস্থিতি বিশ্ব জুড়ে অতিমারী তৈরি করেছে, যা আমাদের সলকে একজোট হয়ে টিমওয়ার্কে

বিশ্বাসী করেছে।

 ভারতে সুস্থতার সংখ্যা বেশি

ভারতে সুস্থতার সংখ্যা বেশি

মোদী এদিন বলেন, ভারতে সুস্থতার সংখ্যা সবচেয়ে বেশি বিশ্বে। ভারতে ৮৮ শতাংশ সুস্থতার হার। আর এই সাফল্যের পরিসংখ্যান সম্ভব হয়েছে ভারতে লম্বা সময় ধরে চলা করোনা লকডাউনের জেরে।

 ভারত ভ্যাকসিন নির্মাণের দোরগোড়ায়

ভারত ভ্যাকসিন নির্মাণের দোরগোড়ায়

মোদী এদিন নিজের বক্তব্য রাখার সময় দেশের বিজ্ঞান সম্পর্কীয় প্রতিষ্ঠানগুলির ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, ভারতের কাছে শক্তপোক্ত বৈজ্ঞনিক সম্প্রদায় রয়েছে। তাঁরাই ভারতের সবচেয়ে মূল্যবান সম্পদ। গত কয়েক মাসে এই বৈজ্ঞানিকরা যেভাবে ভারতে কোভিডের সঙ্গে লড়তে সাহায্য করেছে তা প্রশংসনীয় বলে দাবি করে মোদী। তিনি বলেন, ভারত এই মুহূর্তে করোনার ভ্যাকসিন নির্মাণের দোরগোড়ায়।

Puja Special : কলকাতাঃ হাইকোর্টের রায়ের পরই মণ্ডপে পুলিশের করোনা সচেতনতায় মাইকিং
 অনুষ্ঠান ভারতে আয়োজনের কথা ছিল..

অনুষ্ঠান ভারতে আয়োজনের কথা ছিল..

প্রসঙ্গত, ১৬ তম গ্র্যান্ড চ্যালেঞ্জ অ্যানুয়েল মিটিং ভারতে আয়োজনের কথা ছিল। তবে তা আপাতত করোনা পরিস্থিতির জন্য ভার্চুয়াল ভাবে অনুষ্ঠিত হচ্ছে। এদিন একথা জানান মোদী। প্রসঙ্গত,এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন মার্কিন শিল্পপতি বিল গেটস।

English summary
Narendra Modi says at Grand Challenges Annual Meeting,India has one of the highest Corona recovery rates of 88%
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X