• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কর সন্ত্রাসবাদ থেকে ক্রমেই স্বচ্ছতার রাস্তায় এগিয়ে চলেছে ভারত, বার্তা মোদীর

  • |

ভারতীয় কর ব্যবস্থার স্বচ্ছতা প্রসঙ্গে ফের বড় বার্তা নরেন্দ্র মোদীর। বুধবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আয়কর আপিল ট্রাইব্যুনালের (আইটিএটি) ওড়িশার কটক শাখার অফিস-কাম-আবাসিক কমপ্লেক্সের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সেখানেই কর ব্যবস্থার স্বচ্ছতার পক্ষে প্রশ্ন করে বলেন, “জনগণের থেকে যখন করের টাকা আদায় করা হয় তখন তার পুরো হিসেবও তাদের কাছে উচিত।”

কর সন্ত্রাসবাদ থেকে ক্রমেই স্বচ্ছতার রাস্তায় এগিয়ে চলেছে ভারত, বার্তা মোদীর

শুধু তাই নয়, আয়কর রির্টান সম্পর্কে বলতে গিয়ে মোদী আরও বলেন, “ কর পরিশোধের জন্য এখন আর করদাতাদ বছরভর অপেক্ষা করতে হবে না। আর এই রাস্তাতেই হেঁটে ভারত এখন কর সন্ত্রাসবাদ থেকে কর স্বচ্ছতার দিকে এগিয়ে চলেছে। এই স্বচ্ছতার বিষয়টি এসেছে কারণ আমরা সংস্কার, সম্পাদন ও রূপান্তর পদ্ধতি নতুন নতুন রদবদলের সাথে এগিয়ে যাচ্ছি।” কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এবং ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকও এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন বলেও জানা যায়।

অন্যদিকে ৫ লক্ষ টাকার নীচে আয়কর না নেওয়ার সিদ্ধান্তে স্বল্প আয়ের নাগরিকদের বিশেষ সুবিধা হয়েছে বলেও দাবি করেন মোদী। পাশাপাশি কর্পোরেট ট্যাক্সেও ঐতিহাসিক পারাপতন দেখা গেছে বলেও দাবি করেন তিনি। পাশাপাশি ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমনে অনুষ্ঠান মঞ্চ থেকেই মোদীর বার্তা, “পৃথিবীর মধ্যে ভারতই একমাত্র দেশ যে তার করদাতাদের অধিকার এবং তাদের প্রতি দায়িত্ব পালনে দায়বদ্ধ। আর এই কারণেই এখন প্রতিটি করদাতাদের সঙ্গে সরকারের একটা ভরসার জায়গাও তৈরি হয়েছে।”

Unlock 6 : দক্ষিণ ২৪ পরগনা: ঠাসাঠাসি করে ট্রেনের টিকিট কাটছে যাত্রীরা!

বিজেপিকে ঠেকাতে কি তৃণমূলের নেতৃত্বে জোটে বামেরা! নয়া সমীকরণ বিহার ভোটের পর

English summary
narendra modi said that india is gradually moving from tax terrorism to tax transparency
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X