• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভুল বোঝানো বন্ধ করা হোক, কৃষকদের সামনে কংগ্রেসের মুখোশ খুললেন প্রধানমন্ত্রী মোদী

কৃষকদের মিথ্যে বুঝিয়ে নিজেদের রাজনৈতিক জমি তৈরি করছে বিরোধীরা। এদিন এভাবেই কৃষি আইন বিরোধিতায় চলতে থাকা কৃষকদের আন্দোলন ইস্যুতে আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আইন প্রত্যাহারের দাবিতে টানা আন্দোলন চলছে রাজধানীর বাইরে। আজ ২৩ দিনে পড়ল কৃষকদের আন্দোলন। এই আহেই এদিন মধ্যপ্রদেশের ২৩ হাজার কৃষকের উদ্দেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী মোদী।

আগেও দফায় দফায় কৃষক-কেন্দ্র বৈঠক হয়েছে

আগেও দফায় দফায় কৃষক-কেন্দ্র বৈঠক হয়েছে

আগেও দফায় দফায় কৃষক-কেন্দ্র বৈঠক হয়েছে। কিন্তু কোনও সমাধানসূত্র আসেনি। আইন সংশোধনের জন্যও রাজি হয়েছিল কেন্দ্র। কিন্তু কেন্দ্রের সেই প্রস্তাব পত্রপাঠ খারিজ করে দিয়েছিলেন কৃষকরা। সাফ জানিয়ে দিয়েছিলেন, তাঁদের দাবি একটাই। প্রত্যাহার করতে হবে 'বিতর্কিত' কৃষি আইন। এরপরও কেন্দ্রের তরফে আলোচনার পথ খুলে রাখা হয়েছিল।

এই আইনে কৃষকদের কোনও ক্ষতি হবে না

এই আইনে কৃষকদের কোনও ক্ষতি হবে না

কেন্দ্র বারবার বলে আসছে, এই আইনে কৃষকদের কোনও ক্ষতি হবে না। রাজনাথ সিং থেকে শুরু করে একাধিক মন্ত্রীর গলায় সেই কথা শোনা গিয়েছিল। আজ ফের একবার একই বার্তা দিল কেন্দ্র। এবার স্বয়ং প্রধানমন্ত্রী। হাত জোড় করে কৃষকদের কাছে আবেদন করলেন নরেন্দ্র মোদী। বললেন, সবরকম আলোচনার জন্য প্রস্তুত কেন্দ্র।

আইন প্রত্যাহারের দাবিতে টানা আন্দোলন চলছে

আইন প্রত্যাহারের দাবিতে টানা আন্দোলন চলছে

আইন প্রত্যাহারের দাবিতে টানা আন্দোলন চলছে রাজধানীর বাইরে। আজ ২৩ দিনে পড়ল কৃষকদের আন্দোলন। হাজার হাজার কৃষকের ভিড়। দাবি একটাই, 'বিতর্কিত' কৃষি আইন প্রত্যাহার করতে হবে। এরই মধ্যে আজ মধ্যপ্রদেশের কৃষকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বললেন প্রধানমন্ত্রী। হাত জোড় করে আরও একবার কৃষকদের বোঝানোর চেষ্টা করলেন কৃষকদের। বললেন, 'নতুন আইনের মাধ্যমে ফসলের ন্যূনতম সহায়ক মূল্য বন্ধ করে দেওয়ার বিষয়টি সবথেকে বড় মিথ্যা।'

ফের কৃষকদের আশ্বস্ত করেন মোদী

ফের কৃষকদের আশ্বস্ত করেন মোদী

কৃষকদের আশ্বস্ত করতে তিনি বলেন, 'এই আইন রাতারাতি প্রনয়ণ করা হয়নি। বিগত ২২ বছর ধরে প্রতিটি সরকার, প্রতিটি রাজ্য এগুলির পক্ষে সওয়াল করেছে। কৃষক সংগঠন, কৃষি বিশেষজ্ঞ, অর্থনীতিবিদ, বৈজ্ঞানিক, প্রগতিশীল কৃষক, সকলেই সংস্কারের জন্য বলে এসেছেন। যে দলগুলি আজ এই আইনের বিরোধিতা করছে, তারাও এককালে তাদের ইস্তাহারে এই কথা বলে এসেছে। আমরা কোনও কৃতিত্ব চাইছি না। আমরা শুধু চাই, কৃষকদের জীবনযাত্রার মানের উন্নতি হোক। কৃষকদের ভুল বোঝানো বন্ধ করা হোক।'

কলকাতাঃ ফের মুখ্যমন্ত্রীকে আক্রমণ সায়ন্তন বসুর

English summary
Narendra Modi said, ready to discuss with Farmers, unravels lies of Congress about farm Laws
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X