• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নরেন্দ্র মোদীর প্রিয় খাবার কোনগুলি জানেন কি! একনজরে তালিকা

কথায় বলে, জন্মদিনে কোনও বাঁধা মানতে নেই খাবারের ক্ষেত্রে। যা যা পছন্দের খাবার সেইগুলিকেই তুলে নিয়ে মুখে পুরে দিতে হয় জন্মদিনে। তবে স্বাস্থ্য সচেতন মোদী সেকাজ করেন না। খাবার নিয়ে বেশ কিছুটা নিয়ম পালন করেন তিনি। একনজরে দেখা যাক মোদীর প্রিয় খাবারের তালিকা।

 পছন্দের খাবারের প্রথমেই কী?

পছন্দের খাবারের প্রথমেই কী?

মোদী মূলত সবচেয়ে বেশি ভালোবাসেন খিচুড়ি খেতে। তাঁর পছন্দের খাবারের তালিকায় সবচেয়ে উপরে রয়েছে খিচুড়ি। গুজরাতি খিচুড়ির একটি বিশেষ ঘরানা রয়েছে। সেই ঘরানা খাবারের ক্ষেত্রে পছন্দ করেন মোদী।

 স্টাফ ক্যান্টিন থেকে কী খান?

স্টাফ ক্যান্টিন থেকে কী খান?

সুযোগ পেলেই প্রধানমন্ত্রী স্টাফ ক্যান্টিন থেকে খাবার খেতে ভালোবাসেন। তবে তাঁর অর্ডার সবসময়ই হালকা নিরামিষ খাবার থাকে। ভেজ-থালি তাঁর প্রিয় খাবারের ডিশ। শাক, স্যালাড , ডাল ও একটি তরকারি সেই থালিতে অবশ্যই থাকতে হবে।

 ফল জাতীয় খাবার

ফল জাতীয় খাবার

সুযোগ পেলেই সংসদের স্টাফ ক্যান্টিন থেকে ফ্রুট স্যালাড আনিয়ে খেয়ে নেন মোদী। ঘনিষ্ঠদের দাবি ফল খেতে প্রধানমন্ত্রী পছন্দ করেন। এতে ডায়েট ব্যালেন্সে থাকে বলে তাঁর বিশ্বাস।

 নবরাত্রির সময় উপবাস!

নবরাত্রির সময় উপবাস!

নবরাত্রির সময় টানা ৯ দিন উপবাস করেন মোদী। সেই সময় লেবুর জল ও পছন্দের সরবত খেতে তিনি পছন্দ করেন। সন্ধ্যে বেলা শুধু এক কাপ চা খেয়ে নেন মোদী।

 ধোকলা

ধোকলা

আর চার পাঁচজন গুজরাতির মতো ধোকলা খেতে খুবই পছন্দ করেন মোদী। তার সঙ্গে একটু টক জাতীয় রায়তা হলে তো কথাই নেই। মোদী ঘনিষ্ঠ বহু জনেরই এমন দাবি।

 শ্রীখণ্ড

শ্রীখণ্ড

বেসনের মিষ্টি বা শ্রীখণ্ড খেতে খুব ভালোবাসেন মোদী। ওখড়া খাড়ি নামের গুজরাতের এক বিশেষ মিষ্টি পদও প্রধানমন্ত্রীর খুব প্রিয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা

একনজরে দেখে নিন দেশবাসীকে দেওয়া প্রধানমন্ত্রী মোদীর কয়েকটি বিশেষ উপহার

English summary
Narendra Modi's birthday, know his favourit food and fitnes mantra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X