• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বঙ্গবন্ধুর-শতবর্ষে বাংলাদেশ সফর বাতিল হল মোদীর! করোনা-গ্রাসে অনুষ্ঠান কাটছাঁট

দক্ষিণ এশিয়ায় করোনাভাইরাস ক্রমবর্ধমান প্রাদুর্ভাবে আতঙ্ক ছড়িয়ে পড়েছে সর্বত্র। এই আতঙ্কের জেরে বাতিল হয়ে গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর। বঙ্গবন্ধু মুজিবর রহমানের জন্মশতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপস্থিত থাকছেন না। বিদেশমন্ত্রকের সঙ্গে আলোচনা করে শেখ হাসিনা অভ্যাগতদের বাংলাদেশ সফরে বাতিল করে দিয়েছেন।

রবিবার বাংলাদেশে করোনভাইরাস আক্রান্ত বলে চিহ্নিত হয়েছেন তিনজন। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে তাঁদের মধ্যে দু-জন ইতালি থেকে ফিরেছিলেন সম্প্রতি। তিনজনের কোভিড ১৯-এর জন্য ইতিবাচক পরীক্ষা হয়েছিল। তারপরই সফর বাতিলের সিদ্ধান্ত হয়।

করোনা-গ্রাসে বঙ্গবন্ধুর-শতবর্ষে বাংলাদেশ সফর বাতিল মোদীর

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ইউরোপ সফর বাতিল হয়ে যায়। এবার বাংলাদেশ সফরও বাতিল হয়ে গেল। করোনা ভাইরাসের বিস্তারকে নিয়ন্ত্রণে রাখতে বাংলাদেশ সরকার ১৭ মার্চ শেখ মুজিবুর রহমানের শতবর্ষপূর্তি উদযাপন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।

শেখ মুজিবুর রহমানের শতবর্ষপূর্তি উদযাপন কমিটির চেয়ারম্যান কামাল আবদুল চৌধুরী জানান, কোভিড-১৯ সম্পর্কিত জনস্বাস্থ্য সচেতনতা বিবেচনা করে জন্মশতবর্ষ উদযাপন সম্পর্কিত অনুষ্ঠান স্থগিত রাখা হয়েছে। এই অনুষ্ঠান নতুন করে নির্ধারণ করা হবে।

শেখ মুজিবুর রহমানের শতবর্ষপূর্তি এক বছর ব্যাপী উদযাপন হবে। যেহেতু উদযাপনটি সারা বছর চলবে, আমরা বৃহত্তর জনসমাগম এড়াতে এখনই মূল অনুষ্ঠানটি করছি না। বছরের পরের দিকে আমরা এই অনুষ্ঠান করব। সেখানে বিদেশি অভ্যাগতদের আমন্ত্রণ জানানো হবে।

English summary
Narendra Modi’s Bangladesh tour is canceled due to corona panic. Corona panic spread all over World with Bangladesh.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X