• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অক্সিজেনের হাহাকার দেশজুড়ে, 'ত্রাহি ত্রাহি' রবের মাঝে হাইভোল্টেজ বৈঠক থেকে বড় নির্দেশ মোদীর

দিল্লির এক হাসপাতালের চিকিৎসক সেখানের মজুত অক্সিজেনের পরিস্থিতির কথা বলতে গিয়ে কার্যত কান্নায় ভেঙে পড়েন। আর্ত কণ্ঠে তিনি জানান, তাঁর হাসপাতালে আর মাত্র ২ ঘণ্টার মতো অক্সিজেন সরবরাহ করার মতো মেডিক্যাল অক্সিজেন রয়েছে। আবেগঘন এই চিকিৎসক বলতে থাকেন , উপযুক্ত সময়ে প্রয়োজনীয় অক্সিজেন না আসলে শত চেষ্টার পরও রোগীদের করুণ পরিস্থিতি হবে! ঘটনার কথা জানাতে জানাতে তিনি কেঁদে ফেলেন। শুধু দিল্লি নয়। হরিয়ানা , উত্তরপ্রদেশের মতো রাজ্যেও পরিস্থিতি একই। এমন এক হাহাকারের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বসলেন বৈঠকে।

বৈঠকে মোদীর কোন বার্তা ?

বৈঠকে মোদীর কোন বার্তা ?

এদিকে নরেন্দ্র মোদী এদিন হাইভোল্টেজ বৈঠক থেকে সাফ জানান, সারা দেশে যাতে বাধাহীনভাবে মেডিক্যাল অক্সিজেনের সরবরাহ হয়, তার দিকে নজর দিতে হবে সংশ্লিষ্ট অফিসারদের। এজন্য যাবতীয় আপৎকালীন পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দেন মোদী। প্রয়োজনে অক্সিজেন সরবরাহের বিকল্প ভাবনা, সরবরাহের নতুন উপায় ঠিক করার বার্তাও দেন মোদী।

 বাধাহীন অক্সিজেন সরবরাহের ক্ষেত্রে কোন পন্থার বার্তা?

বাধাহীন অক্সিজেন সরবরাহের ক্ষেত্রে কোন পন্থার বার্তা?

আগের বৈঠকের মতোই এদিনও মোদী বলেন, বাড়তি অক্সিজেন জমা করার থেকে নিজেকে বিরত রাখুক রাজ্যগুলি। এদিকে, মেডিক্যাল অক্সিজেনের বাধাহীন সরবরাহের ক্ষেত্রে স্থানীয় প্রশাসনকে সতর্ক থাকতে হবে।

 বৈঠকে কোন আলোচনা?

বৈঠকে কোন আলোচনা?

প্রসঙ্গত এদিন প্রধানমন্ত্রী ফের একবার জানান, যে কীবাবে দেশে মেডিক্যাল অক্সিজেনের পরিমাণ বাড়াতে হবে, সেবিষয়ে উদ্যোগ নিতে হেব সমস্ত মহলকে। বৈঠকে প্রধানমন্ত্রী জানান, বর্তমানে ২০ টি রাজ্য থেকে ৬,৭৮৫ এমটি প্রতি দিনের হিসাবে মেডিক্যাল অক্সিজেনের চাহিদা রয়েছে। সেই জায়গা থেকে পর্যাপ্ত অক্সিজেন যাতে রোগীর কাছে পৌঁছে যায় , তার বার্তা দেন মোদী।

 বাংলা সফর বাতিল মোদীর

বাংলা সফর বাতিল মোদীর

এদিকে , কোভিড পরিস্থিতিতে নরেন্দ্র মোদী আগামীকালের বাংলা সফর বাতিল করেছেন। তিনি টুইটে জানিয়েছেন, করোনা সম্পর্কিত এক উচ্চ পর্যায়ের বৈঠকে তিনি উপস্থিত থাকবেন। তার জেরেই ৩ এপ্রিল বাংলার হাইভোল্টেজ সফর বাতিল করছেন মোদী।

ফের করোনা নিয়ে প্রধানমন্ত্রীকে খোঁচা পিকের

English summary
Narendra Modi reviews Medical Oxygen situation in Country
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X